কাজের দিনে ফের মেট্রো বিভ্রাট, সকাল ৯টা থেকে বিপর্যস্ত পরিষেবা

Last Updated: Wednesday, November 13, 2013 - 12:10

বুধবার সকাল থেকেই বিপর্যস্ত মেট্রো পরিষেবা। দমদম স্টেশনে মেট্রোর লাইনে সমস্যার কারণে মেট্রো পরিষেবা দারুণভাবে ব্যাহত হয়। সকাল ৯টা থেকে মেট্রো পরিষেবা ব্যাহত হওয়ায় সমস্যা নাজেহাল হয়ে পড়েন নিত্যযাত্রীরা। আপ থেকে ডাউন লাইনে এই সমস্যা হয়। আপ লাইনে ফেরানো হচ্ছে রেক। প্রায় ৩০০ মিটার এভাবেই রেক চালানো হয়। ফেল বিভ্রাট হ. মেট্রো পরিষেবায়। অফিস টাইমে এই দুর্ভোগের কবলে পড়ে ক্ষুব্ধ নিত্যযাত্রীরা।
এদিকে, ভাড়া বৃদ্ধির পর কলকাতা মেট্রোয় পরিষেবায় উন্নতি আনার জন্য জোড়া খুশির আসতে চলেছে। ছুটির দিন রবিবার আর দুপুর পর্যন্ত অপেক্ষা নয় সকাল ১০টা থেকেই চালু হয়ে যেতে পারে মেট্রো পরিষেবা। সঙ্গে বাড়তে পারে রেকের সংখ্যাও। সেক্ষেত্রে ভিড়ের চাপ অনেকটাই কমতে চলেছে। এতদিন রবিবার দুপুর ২টো থেকে কলকাতা মেট্রো পরিষেবা চালু হয়।
দীর্ঘদিন ধরেই কলকাতার মেট্রোয় যাতায়াতকারীদের দাবি রবিবার দুপুর নয় সকাল থেকেই চালানো হোক মেট্রো। অবশেষে কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী অধীর চৌধুরীর উদ্যোগে এই দাবি বাস্তবে রূপ পাওয়ার অপেক্ষায়। অধীর চৌধুরী মেট্রো রেল আধিকারীদের নির্দেশ দেন রেকের সংখ্যা বাড়ানোর আর রবিবার সকাল থেকে মেট্রো চালানোর বিষয়টি। মেট্রো আধিকারিকরা জানিয়েছেন কয়েক সপ্তাহের মধ্যেই রবিবার সকাল থেকেই মেট্রো পরিষেবা চালু করা সম্ভব হয়ে যাবে।
এমনিতে রবিবার ছুটির দিন হলেও বিভিন্ন চাকরির পরীক্ষা থাকে ঘুরতে যাওয়া, কোনও জরুরি কাজে যাওয়া, কিংবা হাসপাতাল বা আত্মীয়র বাড়ি যাওয়ার থাকে। কিন্তু ছুটির দিন বলে এমনিতেই বাসের সংখ্যা বেশ কম থাকে। তাই বেশ সমস্যা পড়েন সাধারণ মানুষ। রবিবার সকাল থেকেই মেট্রো চালু হলে সেই সমস্যার সমাধান হবে।
এদিকে মেট্রোয় ভাড়া বাড়ার পর যাত্রী বেশ খানিকটা কমেছে বলে অনেকেই বলছেন। যদিও মেট্রো কর্তৃপক্ষ এ বিষয়ে কিছু বলছেন না।



First Published: Wednesday, November 13, 2013 - 12:10


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja