প্রেসিডেন্সিতে রাজনৈতিক হিংসার জন্য ক্ষমা চাইলেন রাজ্যপাল

Last Updated: Friday, April 12, 2013 - 18:05

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে হামলার ঘটানায় ক্ষমা চাইলেন রাজ্যপাল এম কে নারায়ণন। এ দিন ডিরজিও হলে ছাত্র-ছাত্রীদের সঙ্গে কথায় তিনি বলেন, " প্রেসিডেন্সির ঘটনায় রাজ্যপাল হিসাবে ক্ষমা চাইছি। ক্ষমা চাইছি বিশ্ববিদ্যালয়ের আচার্য হিসাবেও।" সেইসঙ্গে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি হবে না বলেও আশ্বাস দিয়েছেন রাজ্যপাল।
প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে ঢুকে রাজনৈতিক গুন্ডাদের দাদাগিরি ও হামলা সমালোচনায় দেশজুড়ে যখন প্রতিবাদের ঝড় উঠেছ, তখন ছাত্র-ছাত্রীদের মনোবল বাড়াতে আজ বিশ্ববিদ্যালয়ে আসেন রাজ্যপাল। ঘটনাস্থল ঘুরে দেখে অধ্যাপক-অধ্যাপিকাদের সঙ্গে কথা বলেন তিনি। শিক্ষাঙ্গনে রাজনৈতিক হিংসার নিন্দা করে তিনি বলেন, ``মিথ্যে মামলায় ছাত্রদের ফাঁসানো হচ্ছে।`` প্রেসিডেন্সির ছাত্র দেবর্ষির বিরুদ্ধে হামলা অভিযোগের নিরিখে এ কথা বলেন রাজ্যপাল। পাশাপাশি ছাত্রীরাও যে ঘটনার পর আতঙ্কিত হয়েছেন সে কথাও স্বীকার করে নিয়েছেন তিনি।
অভিযোগ ওঠে সে দিন কার্যত নিরব দর্শকের ভূমিকা পালন করেছিল পুলিস। প্রেসিডেন্সির নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিস কর্মীরা ওপর মহলের নির্দেশের দোহাই দিয়ে দায় ঝেড়েছেন। দলে দুষ্কৃতীরা মলা চালিয়েছে বিশ্ববিদ্যালয়ে চত্বরের ভিতরে। এ দিন পুলিসের ভূমিকার নিন্দায় সরব হয়েছেন রাজ্যপাল নিজে। গোটা ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছেন তিনি। রাজ্যপাল বলেন, "গোটা ঘটনার তদন্ত হওয়া প্রয়োজন। আমি পুলিসের তদন্তের দিকে তাকিয়ে রয়েছি।"



First Published: Friday, April 12, 2013 - 18:05


comments powered by Disqus