বণিকসভায় 'বোন' মমতার পাশেই মোদী

Last Updated: Tuesday, April 9, 2013 - 08:56

'পশ্চিমবঙ্গের বর্তমান সরকার উন্নয়নের পথেই চলছে।' নতুন রাজনৈতিক সমীকরণের ইঙ্গিত দিয়ে 'মু-বোলে বহেনের'ই পাশে দাঁড়ালেন গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদী। দক্ষিণেশ্বরে পুজো সেরে বণিকসভায় ভাষণ দিতে গিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন নরেন্দ্র মোদী। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সুরে সুর মিলিয়ে তিনি বলেন দ্বিতীয় ইউপিএ সরকার অকংগ্রেস রাজ্যগুলির সঙ্গে বিমাতৃসুলভ আচরণ করছে। তাঁর দাবি অটলবিহারী বাজপেয়ীর এনডিএ আমলে পশ্চিমবঙ্গও কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগ আনতে পারেনি। একই সঙ্গে তিনি এ রাজ্যে বাম জমানার সমালোচনা করে বলেন, 'বিগত ৩২ বছরে বাংলায় যে অবক্ষয় হয়েছে তা মেটাতে বহুদিন সময় লাগবে।'
গুজরাতের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদীর কলকাতা সফরের প্রতিবাদে বিক্ষোভ দেখাল একাধিক গ সংগঠন। আজ সকালে ধর্মতলা একটি নামি হোটেলের সামনে কালো পতাকা নিয়ে বিক্ষোভ দেখাতে জড়ো হন তারা। মোদীকে রাজ্যে নিয়ে এসে অনুষ্ঠান করার বিরুদ্ধেও সোচ্চার হন তারা। পরে বিক্ষোভকারীদের গ্রেফতার করে পুলিস। অভিযোগ, অন্যায্য ভাবে তাঁদের জামিন দিতে অস্বীকার করে পুলিস।
দুদিনের সফরে গতকাল কলকাতায় এসেছেন গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ সকাল ছ`টা ৫২তে তিনি পুজো দেন দক্ষিণেশ্বরে। এরপর যান বেলুড় মঠে। পুজো দেওয়ার পর ঘুরে দেখেন মঠ। সকাল ১১টা নাগাদ একটি পাঁচতারা হোটেলে শিল্পপতিদের মুখোমুখি হন তিনি। বক্তৃতা দিন শিল্পমুখী উন্নয়ন মডেল নিয়ে।
বিকেল সাড়ে ৪টে নাগাদ মহাজাতি সদনে বিজেপির কর্মীসভায় যোগদান কর্মসূচি রয়েছে গুজরাটের বিকাশ পুরুষের। সন্ধে সোয়া ছটা নাগাদ ভবানীপুর গুজরাট সোসাইটির উদ্যোগে আয়োজিত একটি অনুষ্ঠানে হাজির থাকার কথা তাঁর। সন্ধে সাতটায় কলামন্দিরে সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবেন। এরপর রাত সাড়ে আটটায় নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গান্ধীনগরের উদ্দেশে রওনা হয়ে যাবেন গুজরাটের মুখ্যমন্ত্রী।



First Published: Tuesday, April 9, 2013 - 17:32


comments powered by Disqus