কোন সমীকরণে তৃণমূলে ঘর ওয়াপসি মুকুল রায়ের? সবটাই গট-আপ!

তৃণমূলে ঘর ওয়াপসি মুকুল রায়ের। কিন্তু কোন সমীকরণে? তবে কি দিদি-মুকুল গট  আপ? তাহলে এই তো সেদিনও কেন জেটলি, রাহুলের দরবারে মুকুল ?  কেন এই কানামাছি ভোঁ ভোঁ ? ভোটের অঙ্ক মেলাতেই কি ফের হাত ধরাধরি?  জল্পনা জারি রাজনৈতিক মহলে ।

Updated By: Dec 16, 2015, 10:43 PM IST
কোন সমীকরণে তৃণমূলে ঘর ওয়াপসি মুকুল রায়ের? সবটাই গট-আপ!

ওয়েব ডেস্ক: তৃণমূলে ঘর ওয়াপসি মুকুল রায়ের। কিন্তু কোন সমীকরণে? তবে কি দিদি-মুকুল গট  আপ? তাহলে এই তো সেদিনও কেন জেটলি, রাহুলের দরবারে মুকুল ?  কেন এই কানামাছি ভোঁ ভোঁ ? ভোটের অঙ্ক মেলাতেই কি ফের হাত ধরাধরি?  জল্পনা জারি রাজনৈতিক মহলে ।

৩০ জানুয়ারি, ২০১৫

সারদাকাণ্ডে তলব পেয়ে সিবিআই দফতরে হাজির মুকুল রায়। কী বলে এলেন তিনি? জল্পনার আবহেই  দলনেত্রীর সঙ্গে মুকুলের ব্রেক আপ। তৃণমূলের সব পদ থেকে অপসারিত মুকুল।

১৬ ডিসেম্বর, ২০১৫

বছর ঘোরার মুখেই কাহানি মে টুইস্ট। স্যুপের আসর,  ডিনার ডিপ্লোমেসির পথ ধরে আবার তৃণমূলে মধ্যমণি মুকুল।

মুকুল মিস্ট্রি

তাহলে টানা প্রায় দশ মাস কেন আড়ালে কাটালেন মুকুল? তাহলে কি দাদা-দিদি গট আপ ম্যাচই খেলে গেলেন এতদিন? ডালপালা মেলছে জল্পনা।

সারদাকাণ্ডে মদন মিত্রের হাল এড়াতেই কি রুট বদলান মুকুল?
তৃণমূলের সঙ্গে দূরত্ব বাড়িয়ে সিবিআইয়ের ছোঁয়াচও কি এড়াতে চেয়েছিলেন তিনি?
দলে রাশ আলগা হওয়ার আভাসেই হঠাত্‍ বিদ্রোহী হন মুকুল রায়?

দলের বিরুদ্ধে সরাসরি মুখ খোলেননি ঠিকই। কিন্তু ঠারেঠোরে বিঁধতেও ছাড়েননি। আবার মুকুলের শিবির বদলের তাগিদও নজর এড়ায়নি। আজ জেটলি, তো কাল রাহুল। এমনকি বামেদের সঙ্গে মুকুলের যোগাযোগের কানাঘুষোও রটেছে। কিন্তু হার্ড রিয়েলিটি। সারদাকাণ্ডে কলঙ্কিত মুকুলকে চলার পথে সঙ্গী করতে চাননি বিজেপির কেন্দ্রীয় নেতাদের একাংশ। ফলে বিজেপিতে ভিড়ে গিয়ে মুকুলের বাজিমাতের আশা সফল হয়নি। সেই সারদা-যোগই কাঁটা, কংগ্রেসও শূন্য হাতেই ফিরিয়েছে মুকুলকে। একই কারণে মুকুলের বাম-সঙ্গের গুড়েও বালি। নিজেকে অচ্ছুত্‍ রেখে দল গড়ার গুজবও ভাসিয়েছিলেন। কিন্তু হালে পানি পাননি মুকুল রায়। কাজেই ঘর ওয়াপসি।

লাভ- ক্ষতির হিসাব

গট আপ ম্যাচের প্রমাণ মেলেনি। কাজেই প্রশ্ন, এই তো সেদিনও বিদ্রোহী মুকুলকে  নেত্রী কেন কাছে টেনে নিলেন? রাজনৈতিক মহলের ধারণা, বিজেপিই হোক বা কংগ্রেস, মুকুল যোগ দিলে ক্ষতি তৃণমূলেরই। তৃণমূলের ভোটব্যাঙ্কেই থাবা বসাত মাইনাস মুকুল ফ্যাক্টর। ভোটের মুখে মুকুল ফিরলে চাঙা হবে দলের ইলেকশন মেশিনারি। মাইনাস  তৃণমূল মুকুল যে স্রেফ জিরো, তাও প্রমাণ করে দেওয়া যাবে। শেষপর্যন্ত ট্যাকটিক্যাল ভিকট্রি কার? তার অন্তিম পরিণতিই বা কী ? জবাব দেবে ভবিষ্যত্‍।

 

.