মুকুল রায়ের নেতৃত্বে অপরেশন বাসন্তী, অভিযোগ গৌতমের

Last Updated: Friday, June 28, 2013 - 10:57

তৃণমূল নেতা মুকুল রায়ের নেতৃত্বে অপারেশন বাসন্তী রোড চলছে। এই অভিযোগ জানিয়ে স্বরাষ্ট্রসচিব ও নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছেন বাম নেতৃত্ব। নব মহাকরণে গিয়ে অবশ্য দেখা পাননি পঞ্চায়েতমন্ত্রীর। সোমবার থেকে আদালতে রিট পিটিশন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সিপিআইএমের আক্রান্ত প্রার্থীরা। এরপরও সন্ত্রাস বন্ধ না হলে, লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন সিপিআইএম নেতা গৌতম দেব।  
অপারেশন বাসন্তী:
 উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। দুই জেলার বুক চিরে চলে গেছে বাসন্তী রোড। সংলগ্ন অঞ্চলে প্রায় ২৫টি জেলা পরিষদের আসন রয়েছে। সিপিআইএমের অভিযোগ, মুকুল রায়ের নেতৃত্বে চলছে অপারেশন বাসন্তী। বৃহস্পতিবার এই দুই জেলার শীর্ষ নেতারা আলিমুদ্দিন স্ট্রিটে বসেছিলেন আলোচনায়। বিকেলে তাঁরা প্রথমে দেখা করেন স্বরাষ্ট্রসচিবের সঙ্গে। এরপর নির্বাচন কমিশনে গিয়ে কথা বলেন সচিবের সঙ্গে। সেখান থেকে সিপিআইএম নেতা সুজন চক্রবর্তীর নেতৃত্বে বাম প্রতিনিধি দল যান নব মহাকরণে পঞ্চায়েতমন্ত্রীর সঙ্গে দেখা করতে। কিন্তু দেখা পাননি তাঁর।
শুধু প্রশাসন এবং কমিশনের কাছে নালিশ জানানোই নয়, আদালতেরও দ্বারস্থ হচ্ছেন বাম নেতৃত্ব। তবে এরপরও পরিস্থিতির পরিবর্তন না হলে পথে নামার হুমকি দিয়েছেন বাম নেতৃত্ব। অর্থাত্‍ এবার পথে নেমেই সন্ত্রাসের মোকাবিলা করতে চাইছে বামেরা।



First Published: Friday, June 28, 2013 - 10:57


comments powered by Disqus