ছবির দাম ২ কোটি নয়, সব থেকে দামী ছবি ২০ লক্ষ টাকা:মমতা

Updated By: Apr 10, 2015, 08:11 PM IST
ছবির দাম ২ কোটি নয়, সব থেকে দামী ছবি ২০ লক্ষ টাকা:মমতা

ওয়েব ডেস্ক: মুখ্যমন্ত্রীর আঁকা ছবির সারদা যোগ নিয়ে বিতর্ক এখনও তুঙ্গে। বিরোধীদের কটাক্ষ মমতা বন্দোপাধ্যায়ের আঁকা ছবি কিনেছিলেন সারদার কর্নধার সুদীপ্ত সেন।মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সারদার কর্নধার সুদীপ্ত সেনের যোগাযোগ নিয়ে তৈরি হয়েছিল অনেক প্রশ্ন। ডেলোতে সুদীপ্ত সেনের সঙ্গে বৈঠকের কথা স্বীকার করে দল ও নেত্রী উভয়েরই বিড়ম্বনা বাড়িয়েছিলেন দলের প্রাক্তন সাধারণ সম্পাদক মুকুল রায়। তৃণমূলের আয় ব্যয়ের হিসেব নিয়ে তৃণমূল ভবনে চিঠি পাঠিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। বিরোধীদের কটাক্ষ ছবির হিসেব মমতা নিজেই দিয়ে দিচ্ছেন না কেন?

পুরভোটের আগে ১৩ টি প্রার্থির সমর্থনে এক জনসভায় সব প্রশ্নের উত্তর দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।কলকাতার বড় বাজারে কলাকার স্ট্রিটের সামনে সত্যনারায়ান পার্কে জনসভায় মুখ্যমন্ত্রী বলেন, "আমার ছবির দাম ২ কোটি নয়।যে ছবিটি সব থেকে বেশি দামে বিক্রি হয়েছে তার দাম ২০ লক্ষ টাকা।" সিপিআইএম, বিজেপি, কংগ্রেসকে একসাথে কটাক্ষ করে তিনি বলেন, "শাড়ির দোকানদার যেমন জানেন না তার দোকান থেকে কে শাড়ি কিনেছে, তেমনি আমিও জানিনা আমার ছবি কে কিনেছে।" ছবির টাকা কোথায় গেল? বিরোধীরা একাধিকবার এই প্রশ্ন তুলেই কটাক্ষ করেছেন তৃণমূল দলনেত্রী মমতা বন্দোপাধ্যায়কে। এদিনের জনসভায় সেই প্রশ্নেরও উত্তর দিলেন তিনি। "দলের অ্যাকাউন্টে ২০ কোটি টাকাও নেই। ভোটের সময় তাই ছবি একে, বই বিক্রি করে অর্থ সংগ্রহ করি। সেই টাকা আমার অ্যাকাউন্টে জমা হয় না। মুখ্যমন্ত্রীর তহবিলেও আমি আমার আঁকা ছবির টাকা দিয়েছি", মন্তব্য মুখ্যমন্ত্রীর। এদিন জনসভায় সিবিআইকে প্রধানমন্ত্রীর দপ্তর বলেও কটাক্ষ করেন তিনি। সঙ্গে একহাত নিয়েছেন সাংবাদিকদেরও। তিনি বলেন, "অনেক সংবাদ মাধ্যম নেগেটিভ নিউজ করছে। আমি এতে রাগ করিনা। গনতন্ত্র আছে বলেই তো লেখালেখি হচ্ছে। সব রাজ্যে এমনটা হয় না।"

কলকাতা পুরভোটের আগে এটিই ছিল তার প্রথম জনসভা। প্রত্যেকবার সত্যনারায়ণ পার্ক থেকেই তিনি নির্বাচনী প্রচার শুরু করেন।এরপর দক্ষিণ কলকাতা সহ কলকাতার আরও কিছু অঞ্চলে জনসভা করবেন তিনি। এদিন জন্সভায় উপস্থিত ছিলেন, কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়, রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম, শশী পাঁজা, বিধানসভার ডেপুটি স্পিকার সোনালী গুহ, উত্তর কলকাতার সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূলের একাধিক নেতা কর্মিরা।

.