খাবার জল নেই, বৃষ্টির জলে থই থই নবান্ন

Last Updated: Tuesday, October 22, 2013 - 22:05

গোড়ায় গণ্ডগোল। লিফট বিভ্রাট, পানীয় জলসঙ্কট, বৃষ্টির জলে থই থই অবস্থা, সমস্যার ত্রিফলায় জেরবার নবান্ন। পানীয় জলের সঙ্কট মেটাতে আজ নবান্নে জলের পাউচ  বিলি করা হয়। পানীয় জলের সমস্যা সামাল দেওয়া গেলেও বৃষ্টির জলে নাজেহাল অবস্থা নবান্নের। গত দুদিনের বৃষ্টিতে দ্বিতীয় ও তৃতীয় তলা একরকম জল থই থই। মিটছে না লিফটের সমস্যাও। পূর্ত দফতর জানিয়ে দিয়েছে, আগামী এক সপ্তাহ এই সমস্যা চলবে। রীতিমতো বিজ্ঞপ্তি দিয়ে লিফট বিভ্রাটের জন্য দুঃখপ্রকাশ করেছে পূর্ত দফতর। 
বিভ্রাট পিছু ছাড়ছে না নবান্নের। লিফটের বিভ্রাটের পর গোদের ওপর বিষ ফোঁড়া জলসঙ্কট। মঙ্গলবার থেকেই ব্যাপক পানীয় জলসঙ্কটে নবান্ন জুড়ে কর্মীদের ত্রাহি ত্রাহি রব। হাওড়া পুরসভা থেকে জল না মেলায় বসানো হয়েছে ডিপ টিউবওয়েল। কিন্তু তাতেও সমস্যা  মিটছে না । কুইক রিলিফ হিসাবে মঙ্গলবার কর্মীদের হাতে হাতে বিলি হল জলের পাউচ।
লিফটের সমস্যাও মিটছে না এক্ষুনি। এই মর্মেই বিজ্ঞপ্তি দিয়েছে পূর্ত দফতর।  প্রতিটি লিফটের পাশেই পড়েছে নয়া বিজ্ঞপ্তি। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে লিফটের গতি বাড়াতে  অত্যাধুনিক যন্ত্রপাতি বসানোর কাজ চলছে। সেই কারণেই আগামী একসপ্তাহ পর্যায়ক্রমে একটি করে লিফট বন্ধ রাখা হবে। কর্মচারিদের কাছে সহযোগিতার আবেদন জানিয়ে এরজন্য দুঃখপ্রকাশও করেছে পূর্তদফতর। 
 
নবান্নে মোট লিফট সংখ্যা পাঁচ। ভিআইপিদের জন্য বরাদ্দ দুটি। কর্মীদের জন্য বরাদ্দ তিনটি লিফটের একটি করে লিফট কাজের জন্য বন্ধ রাখা হচ্ছে। আপাতত দুটি লিফটেই ওঠানামা করতে হবে কর্মীদের।
 
লিফটের কাজ চলায় আরও একটি বিষয়ে কর্মীদের সহযোগিতা চেয়েছে পূর্ত দফতর। চারতলার আগে থামবে না কোনও লিফট। তাই চারতলা পর্যন্ত সপ্তাহদুয়েক আপাতত হেঁটেই উঠতে হবে কর্মীদের। তবে ছাড় থাকছে শারীরিক প্রতিবন্ধীদের। ভিআইপি লিফটে তাঁরা যে কোনও তলায় যেতে পারবেন। 
 
জলসঙ্কট মোকাবিলায় একদিকে যখন হাতে হাতে জলের পাউচ বিলি চলছে  তখন বৃষ্টির জলে ফের ভেসেছে নবান্নের দ্বিতীয় ও তৃতীয় তল। সোমবার রাতের বৃষ্টিতেই জল থইথই নবান্ন।



First Published: Tuesday, October 22, 2013 - 22:05


comments powered by Disqus