নকুড়ে নাইট বরণ

পাঁচ বছরের খরা কাটিয়ে প্রথম বারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে কেকেআর। আর জিতেই কলকাতায় গম্ভীর বাহিনী। তাই নাইটদের সংবর্ধনায় মিষ্টিমুখ ছিল মাস্ট। তবে কিং খানের অভ্যর্থনার জন্য মুখ্যমন্ত্রীর ভরসা উত্তর কলকাতার নামী মিষ্টান্ন প্রতিষ্ঠান নকুড়।

Updated By: May 29, 2012, 06:24 PM IST

পাঁচ বছরের খরা কাটিয়ে প্রথম বারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে কেকেআর। আর জিতেই কলকাতায় গম্ভীর বাহিনী। তাই নাইটদের সংবর্ধনায় মিষ্টিমুখ ছিল মাস্ট। তবে কিং খানের অভ্যর্থনার জন্য মুখ্যমন্ত্রীর ভরসা উত্তর কলকাতার নামী মিষ্টান্ন প্রতিষ্ঠান নকুড়। মহাকরণ থেকে বরাত পাওয়ার পরেই, নকূড় তৈরি করে পেল্লায় কেক-সন্দেশ। ক্ষীরের কেকের ওপর আঁকা নাইটদের লোগো। পাশে বাংলা ও ইংরেজিতে চকোলেটে `কেকেআর, করেছি, লড়েছি, জিতেছি, নকুড়।`
মঙ্গলবার কলকাতায় হুড খোলা জিপে শহর পরিক্রমা করেন নাইটরা। তারপর ইডেনে সংবর্ধনায় এই রাজকীয় কেক-সন্দেশ কাটেন শাহরুখ, জুহি ও কেকেআর ক্যাপ্টেন গৌতম গম্ভীর। সোমবার মহাকরণ থেকে ক্ষীরের কেক-সন্দেশের বায়না পৌঁছতেই পুরোদমে তোড়জোড় শুরু হয়ে গেছিল নকূড়ের রন্ধনশালায়। শুধু মনোহরী কেক-সন্দেশই নয়। বাদশার জন্য মিষ্টি মুখের আয়োজনও ছিল এলাহী। নকুড়ের ভাণ্ডারেই তৈরি বাদশাহী মিঠাই বেতের ঝুড়িতে সাজিয়ে তুলে দেওয়া হয় বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর এবং তাঁর চক দে বাহিনীক হাতে। সোমবার রাতেই কলকাতা পৌঁছচ্ছে গম্ভীর বাহিনী।

.