নেতাজির জন্মজয়ন্তী ঘিরে দানা বাঁধল বিতর্ক

নেতাজির ১১৭তম জন্মজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানকে ঘিরে তৈরি হল বিতর্ক। কেন্দ্রীয় নেতাজি জয়ন্তী কমিটির তরফে আজ রেড রোডে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। তবে প্রতিবছর মূর্তিতে মাল্যদানের জন্য মই বা মঞ্চের আয়োজন করে পূর্ত দফতর। এই বছর কোনও মই বা মঞ্চের আয়োজন না থাকায় নেতাজির মূর্তিতে মালা দিতে পারেননি কেউই। অগত্যা মূর্তির পাদদেশে মালা রেখে যান শ্রদ্ধা জানাতে আসা অগনিত মানুষ।

Updated: Jan 23, 2013, 03:14 PM IST

নেতাজির ১১৭তম জন্মজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানকে ঘিরে তৈরি হল বিতর্ক। কেন্দ্রীয় নেতাজি জয়ন্তী কমিটির তরফে আজ রেড রোডে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।
তবে প্রতিবছর মূর্তিতে মাল্যদানের জন্য মই বা মঞ্চের আয়োজন করে পূর্ত দফতর। এই বছর কোনও মই বা মঞ্চের আয়োজন না থাকায় নেতাজির মূর্তিতে মালা দিতে পারেননি কেউই। অগত্যা মূর্তির পাদদেশে মালা রেখে যান শ্রদ্ধা জানাতে আসা অগনিত মানুষ।
গতবছর এই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অনু্ষ্ঠানের আয়োজনেও কোনওরকম ত্রুটি ছিলনা। তবে এইবছর অনুষ্ঠানে রাজ্যের কয়েকজন মন্ত্রী উপস্থিত থাকলেও, নেই মুখ্যমন্ত্রী। 
ইতিমধ্যেই সরকারের তরফে সাফাই দিয়েছেন পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। তবে ফরওয়ার্ড ব্লকের রাজ্য সম্পাদক অশোক ঘোষের অভিযোগ অনুষ্ঠানে খামতি থাকায় অপমান করা হয়েছে নেতাজিকে।