বোমাতঙ্কের জেরে বন্ধ রইল মেট্রো পরিষেবা

Last Updated: Friday, March 15, 2013 - 14:51

বিস্ফোরক মিলল না। কিন্তু আতঙ্ক ছড়ালো পুরোদমে। তার জেরে বন্ধ রইল কুঁদঘাট বাজার। পরিষেবা থমকে গেল মেট্রোর। পরে বম্বস্কোয়াড উদ্ধার করল নৌসেনার ব্যবহৃত মেয়াদউত্তীর্ণ দুটি স্মোক অ্যালার্ম। সেগুলিকে পরীক্ষার জন্য পাঠানো হল ফরেনসিক দফতরে।
আজ সকাল ৭ টা নাগাদ নেতাজি মেট্রো স্টেশনের নিচে, কুঁদঘাট বাজার লাগোয়া টালিনালায় পরিত্যক্ত কালো বস্তা দেখতে পান পেশায় কাগজকুড়ানি এক যুবক। বস্তা নাড়াচাড়া করতেই কোনওকিছু ফেটে ভিতর থেকে গলগল করে বেরোতে থাকে গাঢ় হলুদ রঙের ধোঁয়া। মূহুর্তে বোমাতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। সাময়িক বন্ধ হয়ে যায় কুঁদঘাট বাজার। সকাল ১০টা ৩৭ থেকে বন্ধ থাকে মহানায়ক উত্তমকুমার থেকে কবি সুভাষ স্টেশন পর্যন্ত মেট্রো চলাচল। ঘটনাস্থলে পৌঁছয় রিজেন্ট পার্ক থানার পুলিস। বম্বস্কোয়াড। বস্তা পরীক্ষার পর অবশ্য আতঙ্ক অনেকটাই কাটে। জানা যায়, নৌবাহিনীর ব্যবহৃত স্মোক অ্যালার্ম মেয়াদউত্তীর্ণ হওয়ায় কেউ ফেলে গেছেন সেখানে।
আতঙ্ক কাটিয়ে স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করে কুঁদঘাট। এগারোটা পাঁচ থেকে পরিষেবা চালু হয় মেট্রোয়। ঘটনাস্থল থেকে সংগ্রহ করা ২টি স্মোক অ্যালার্ম ফরেনসিক পরীক্ষার জন্য পাঠিয়েছে পুলিস। এর গায়ে লেখা তথ্যে জানা যাবে নৌবাহিনীর কোন ব্যটেলিয়ন তা ব্যবহার করেছিল। তার থেকে পাওয়া সূত্র ধরে এগোবে পুলিসি তদন্ত।



First Published: Friday, March 15, 2013 - 14:51


comments powered by Disqus