পার্কিং ও হকার সমস্যা মেটানোর দাবিতে প্রতিবাদে নিউ মার্কেট

Last Updated: Friday, January 11, 2013 - 21:39

পার্কিংয়ের যথাযথ ব্যবস্থা নেই। রাস্তা দখল করে বসে থাকেন হকাররা। ক্ষতি হচ্ছে ব্যবসার। অথচ ব্যবস্থা নিচ্ছে না পুরসভা। এই অভিযোগসহ মোট পাঁচদফা দাবিতে শুক্রবার নিউ মার্কেট এলাকায় দু`ঘণ্টার প্রতীকী ধর্মঘট ও অবস্থান বিক্ষোভ করল জয়েন্ট ট্রেডার্স ফোরাম।  ধর্মঘটে যোগ দেন ছ`টি মার্কেটের সদস্যরা। এ বিষয়ে পুরসভার নিষ্ক্রিয়তা নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন তাঁরা।
নিউ মার্কেট চত্বরে হকার এবং পার্কিং সমস্যা নিয়ে ব্যবসায়ীদের অভিযোগ দীর্ঘদিনের। তাঁদের দাবি, হকার ও পার্কিং সমস্যার কারণে নিউ মার্কেট এবং সংলগ্ন মার্কেট কমপ্লেক্সগুলির ভেতরে আসতেই পারেন না ক্রেতারা। ফলে প্রতিদিনই বাড়ছে ক্ষতির পরিমাণ। অথচ ব্যবস্থা নিচ্ছে না পুরসভা। পুরসভার বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ এনে  শুক্রবার দু`ঘণ্টার প্রতীকী ধর্মঘট এবং অবস্থান-বিক্ষোভ করল জয়েন্ট ট্রেডার্স ফোরাম। ফোরামের মধ্যে রয়েছেন হগ মার্কেট, নিউ মার্কেট, নিউ মার্কেট কমপ্লেক্স, শ্রীরাম আর্কেড, ফিরপোস মার্কেট এবং সিটি মার্টের ব্যবসায়ীরা। পার্কিং সমস্যার জন্য হকারদেরই দায়ী করেছেন ব্যবসায়ীরা।
 
তবে হকাররা ব্যবসায়ীদের এই অভিযোগ খারিজ করে দিয়েছেন। হকার ও পার্কিং সমস্যা নিয়ে এদিনই মেয়রের কাছে ডেপুটেশন জমা দিতে যান ফোরামের প্রতিনিধিরা। তবে মেয়র নিয়ে ডেপুটেশন না নেওয়ায় রীতিমতো ক্ষোভপ্রকাশ করেন তাঁরা। 
 



First Published: Friday, January 11, 2013 - 21:39


comments powered by Disqus