এবার পুজোয় কমিটিগুলোর কাছে 'গৌরি সেন'-এর ভূমিকায় পুরসভা, পুলিস

দুর্গাপুজোয় ফের ঢালাও অনুদান পুজো কমিটিগুলিকে। টাকা দেবে কলকাতা পুরসভা ও রাজ্য পুলিস। খরচ হবে প্রায় পঁচিশ লক্ষ টাকা। আজ পুজো ও মহরম নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। বৈঠকে জানানো হয়, এবার পুজোয় কলকাতার একশটি ছোট পুজো কমিটি ও একশটি মহিলা পরিচালিত পুজো কমিটিকে দশ হাজার টাকা করে দেবে কলকাতা পুরসভা। একইভাবে সব জেলায় পঞ্চাশটি করে পুজো কমিটিকে দশ হাজার টাকা করে অনুদান দেবে রাজ্য পুলিস।

Updated By: Aug 30, 2016, 09:17 PM IST
এবার পুজোয় কমিটিগুলোর কাছে 'গৌরি সেন'-এর ভূমিকায় পুরসভা, পুলিস

ওয়েব ডেস্ক: দুর্গাপুজোয় ফের ঢালাও অনুদান পুজো কমিটিগুলিকে। টাকা দেবে কলকাতা পুরসভা ও রাজ্য পুলিস। খরচ হবে প্রায় পঁচিশ লক্ষ টাকা। আজ পুজো ও মহরম নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। বৈঠকে জানানো হয়, এবার পুজোয় কলকাতার একশটি ছোট পুজো কমিটি ও একশটি মহিলা পরিচালিত পুজো কমিটিকে দশ হাজার টাকা করে দেবে কলকাতা পুরসভা। একইভাবে সব জেলায় পঞ্চাশটি করে পুজো কমিটিকে দশ হাজার টাকা করে অনুদান দেবে রাজ্য পুলিস।

আরও পড়ুন- এগুলো জানা থাকলে গোল্ড স্কিমে টাকা জমিয়ে আপনি ঠকবেন না!

ছোট পুজো কমিটিগুলিকে সাহায্য করবে বড় পুজো কমিটিগুলি। পুজো কমিটিগুলিকে অনুমতি দেওয়া হবে অনলাইনে। এবছর  দুর্গাপুজোর বিসর্জনের শোভাযাত্রা দেখা যাবে রোড রোডে। এবার দুর্গা পুজোর বিসর্জন এগারোই অক্টোবর। ওই দিন বিসর্জন চলবে  বিকেল চারটে পর্যন্ত। মহরমের কারণে বারোই অক্টোবর কোনওবিসর্জন হবে না। তেরোই অক্টোবর বিসর্জন পর্ব চলবে সারাদিন। পুরস্কার পাওয়া পুজোগুলির প্রতিমা বিসর্জন হবে চোদ্দই অক্টোবর। ওই দিনই রেড রোডে শোভাযাত্রা।

.