হাকিমের শারীরিক রিপোর্ট নিয়মিত দিচ্ছে না SSKM, অভিযোগ NIA-র

৩১ অক্টোবরের মধ্যে আবুল হাকিমের শারীরিক রিপোর্ট আদালতে জমা দিতে হবে SSKM-এর সুপারকে। আজ এই নির্দেশ দিল কলকাতা নগর দায়রা আদালত। এরআগে, আদালতে SSKM  সুপারের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করেছিল NIA। আদালতে NIA-র আইনজীবী জানান,হাকিমের শরীর সংক্রান্ত যাবতীয় রিপোর্ট প্রতিদিন NIA-কে জানানোর কথা থাকলেও তা করছেন না SSKM-র সুপার।  ফলে হাই প্রোফাইল এই অপরাধীর শারীরিক অবস্থা সম্পর্কে জানতে পারছেনা NIA।

Updated By: Oct 22, 2014, 10:01 PM IST
হাকিমের শারীরিক রিপোর্ট নিয়মিত দিচ্ছে না SSKM, অভিযোগ NIA-র

কলকাতা: ৩১ অক্টোবরের মধ্যে আবুল হাকিমের শারীরিক রিপোর্ট আদালতে জমা দিতে হবে SSKM-এর সুপারকে। আজ এই নির্দেশ দিল কলকাতা নগর দায়রা আদালত। এরআগে, আদালতে SSKM  সুপারের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করেছিল NIA। আদালতে NIA-র আইনজীবী জানান,হাকিমের শরীর সংক্রান্ত যাবতীয় রিপোর্ট প্রতিদিন NIA-কে জানানোর কথা থাকলেও তা করছেন না SSKM-র সুপার।  ফলে হাই প্রোফাইল এই অপরাধীর শারীরিক অবস্থা সম্পর্কে জানতে পারছেনা NIA।

কবে হাকিমকে জেরা করা সম্ভব হবে সেটাও বুঝতে পারছেন না তদন্তকারীরা। আদালতকে হস্তক্ষেপের অনুরোধ করেছিল NIA। তারপরই SSKM -এর সুপারকে ৩১ অক্টোবরের মধ্যে হাকিমের শরীর সংক্রান্ত রিপোর্ট আদালতে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক। এরপাশাপাশি, আজ আদালতে পেশকরা হয় বর্ধমান কাণ্ডের  মূল ৩ অভিযুক্ত রাজিয়া,আলিমা ও হাসেম মোল্লাকে। হাসেমকে ৩১ অক্টোবর পর্যন্ত NIA হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। রাজিয়া ও আলিমার পাঁচই নভেম্বর পর্যন্ত জেল হেফাজত হয়েছে।

আজও আদালতে পেশ করা গেল না বর্ধমান বিস্ফোরণকাণ্ডে জখম জঙ্গি আবুল হাকিমকে। আজ তাঁকে আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নিয়ে  চেয়েছিল এনআইএ। কিন্তু এসএসকেএম হাসপাতালের চিকিত্‍সকেরা গোয়েন্দাদের জানান হাকিম এখনও শারিরীকভাবে সুস্থ হয়ে ওঠেন নি। তাঁর স্ক্রিন গ্রাফটিং সফল হয়নি। তাই ফের অপারেশন করতে হবে। সোমবার এই অপারেশন হওয়ার কথা। অর্থাত্‍ আগামী সপ্তাহের শেষের দিকে ছাড়া হতে পারে হাকিমকে। বর্ধমান বিস্ফোরণকাণ্ডের অন্যতম তিন অভিযুক্ত রাজিয়া বিবি, আলিমা বিবি ও হাসেম মোল্লাকে ইতিমধ্যে আদালতে নিয়ে যাওয়া হয়েছে। রাজিয়া ও আলিমার জন্য জেল হেফাজত ও হাসেম মোল্লাকে নিজেদের হেফাজতে নেওয়ার আর্জি জানাবে NIA।

 

.