কলকাতা পুরসভায় ইন্টারভিউ ছাড়াই চিকিত্সক নিয়োগ, দুর্নীতি বাড়বে মত একাংশের

এবার ইন্টারভিউ ছাড়াই চিকিত্সক নিয়োগে তত্পর কলকাতা পুরসভা। এবিষয়ে ইতিমধ্যেই রাজ্য সরকারের কাছে অনুমতি চাওয়ার তোড়জোড় শুরু করেছে পুরসভার স্বাস্থ্যবিভাগ। পুরকর্তারা বলছেন, বর্তমানে বেশ কয়েকটি পদে এখনও চিকিৎসক নিয়োগ সম্ভব হয়নি। বারবার ইন্টারভিউ সত্বেও চাকুরীপ্রার্থীরা কেউ আসছেন না বলেই দাবি পুর কর্তৃপক্ষের।

Updated By: Jun 29, 2016, 09:08 AM IST
কলকাতা পুরসভায় ইন্টারভিউ ছাড়াই চিকিত্সক নিয়োগ, দুর্নীতি বাড়বে মত একাংশের

ওয়েব ডেস্ক: এবার ইন্টারভিউ ছাড়াই চিকিত্সক নিয়োগে তত্পর কলকাতা পুরসভা। এবিষয়ে ইতিমধ্যেই রাজ্য সরকারের কাছে অনুমতি চাওয়ার তোড়জোড় শুরু করেছে পুরসভার স্বাস্থ্যবিভাগ। পুরকর্তারা বলছেন, বর্তমানে বেশ কয়েকটি পদে এখনও চিকিৎসক নিয়োগ সম্ভব হয়নি। বারবার ইন্টারভিউ সত্বেও চাকুরীপ্রার্থীরা কেউ আসছেন না বলেই দাবি পুর কর্তৃপক্ষের।

পরিস্থিতি মোকাবিলায় এবার ইন্টারভিউ ছাড়া সরাসরি নিয়োগেই জোর দিচ্ছে পুরসভার স্বাস্থ্যবিভাগ। সেক্ষেত্রে  ইন্টারভিউ প্রক্রিয়ার ঝঞ্ঝাটও এড়ানো যাবে বলে মনে করা হচ্ছে। তবে উঠে আসছে একটি আশঙ্কাও। এই পদ্ধতিতে নিয়োগ হলে দুর্নীতি বাড়তে পারে বলেই মত একাংশের। ইন্টারভিউয়ের প্রক্রিয়া মানা না হলে যোগ্যপ্রার্থীরা আদৌ নিয়োগ হবেন কিনা তা নিয়েও থেকে যাচ্ছে প্রশ্ন। তবে দুর্নীতির আশঙ্কাকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ মেয়র পারিষদ স্বাস্থ্য। অতীন ঘোষের পাল্টা দাবি এভাবে নিয়োগে সুরাহাই হবে পুরসভার চিকিত্সক সমস্যার। 

.