নোনাডাঙায় জমি জরিপ শুরু

শুরু হল নোনাডাঙায় জমি জরিপের কাজ। মঙ্গলবার শুরু হয়েছে খুঁটি পোঁতার কাজও। বুধবার থেকে মাটি কাটা ও পাঁচিল তোলার কাজ শুরু হবে বলে জানা গেছে। ডেকন নামে একটি বেসরকারি সংস্থাকে কাজের বরাত দেওয়া হয়েছে। প্রকল্পটি মোট ২ কোটি টাকার।

Updated By: Apr 10, 2012, 03:49 PM IST

শুরু হল নোনাডাঙায় জমি জরিপের কাজ। মঙ্গলবার শুরু হয়েছে খুঁটি পোঁতার কাজও। বুধবার থেকে মাটি কাটা ও পাঁচিল তোলার কাজ শুরু হবে বলে জানা গেছে। ডেকন নামে একটি বেসরকারি সংস্থাকে কাজের বরাত দেওয়া হয়েছে। প্রকল্পটি মোট ২ কোটি টাকার।
নোনাডাঙা বস্তি পরিদর্শনে গিয়ে কিছুদিন আগেই পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছিলেন, নোনাডাঙার জমিতে পাঁচিল দেওয়ার কাজ শীঘ্রই শুরু হবে। মঙ্গলবার সেইমতো জমি জরিপের কাজ শুরু হল। অন্যদিকে নোনাডাঙায় উচ্ছেদ হওয়া বস্তিবাসীরা জানিয়ে দিয়েছেন কোনও অবস্থাতেই এলাকা ছেড়ে যাবেন না তাঁরা।
অন্যদিকে নোনাডাঙায় উচ্ছেদ হওয়া বস্তিবাসীদের পুনর্বাসনের দাবিতে গত বেশ কয়েকদিন ধরে বিক্ষোভ আন্দোলন চলছে। ঘটনার নিন্দায় ইতিমধ্যে সরব হয়েছেন বুদ্ধিজীবীদের একাংশও। বস্তিবাসীদের ওপর পুলিসি অত্যাচারেরও অভিযোগ উঠেছে। নোনাডাঙা ইস্যুতে পথে নেমেছে সিপিআইএমএল লিবারেশন। কলকাতায় এদিন এক প্রতিবাদ মিছিলের ডাক দেয় নকশালপন্থী সংগঠন।
প্রসঙ্গত, গত বুধবার নোনাডাঙায় উচ্ছেদ হওয়া বস্তিবাসীদের রুবি মোড়ে বিক্ষোভ মিছিলে লাঠি চালিয়েছিল পুলিস। আহত হয়েছিলেন ১০ জন। আহতদের মধ্যে ছিলেন এক ৮ মাসের অন্তঃসত্ত্বা মহিলাও।
  

.