ওবামা আসছেন, ১৫ হাজার CCTV-তে নজরবন্দি দিল্লি

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার নিরাপত্তার ফাঁক রাখতে চাইছে না কেন্দ্রীয় সরকার। এবারে তা নিয়ে দিল্লি হাই কোর্টের মন্তব্যে অস্বস্তিতে পড়ল কেন্দ্র। এবারের প্রজাতন্ত্র দিবসে প্রধান অতিথি ওবামা। ওবামার নিরাপত্তায় দিল্লিজুড়ে বসানো হয়েছে পনেরো হাজার CCTV ক্যামেরা। প্রজাতন্ত্র দিবসের পর ক্যামেরাগুলি যাতে তুলে নেওয়া না হয়, সেজন্য একটি আবেদন জমা পড়েছে দিল্লি হাই কোর্টে।

Updated By: Jan 17, 2015, 01:47 PM IST
ওবামা আসছেন, ১৫ হাজার CCTV-তে নজরবন্দি দিল্লি

নয়াদিল্লি: মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার নিরাপত্তার ফাঁক রাখতে চাইছে না কেন্দ্রীয় সরকার। এবারে তা নিয়ে দিল্লি হাই কোর্টের মন্তব্যে অস্বস্তিতে পড়ল কেন্দ্র। এবারের প্রজাতন্ত্র দিবসে প্রধান অতিথি ওবামা। ওবামার নিরাপত্তায় দিল্লিজুড়ে বসানো হয়েছে পনেরো হাজার CCTV ক্যামেরা। প্রজাতন্ত্র দিবসের পর ক্যামেরাগুলি যাতে তুলে নেওয়া না হয়, সেজন্য একটি আবেদন জমা পড়েছে দিল্লি হাই কোর্টে।

আবেদনের শুনানিতে বিচারপতি বদর দুরেজ আহমেদ ও বিচারপতি সঞ্জীব সচদেবার পর্যবেক্ষণ, বিদেশি রাষ্ট্রপ্রধানের জন্য নিরাপত্তার যা ব্যবস্থা করে কেন্দ্রীয় সরকার, দেশের নাগরিকদের নিরাপত্তায় সেই উদ্যোগ চোখে পড়ে না।

এমনকি আদালত যদি এই সংক্রান্ত নির্দেশও দেয়, তা কার্যকর করতে বহু বছর সময় কাটিয়ে দেয় কেন্দ্রীয় সরকার। প্রজাতন্ত্র দিবসের পর ক্যামেরাগুলি সরানো হবে কি না, তা জানতে চেয়ে কেন্দ্রীয় সরকারকে নোটিস দিয়েছে দিল্লি হাইকোর্ট।  

 

.