বাসের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু, রণক্ষেত্র রাজাবাজার

Last Updated: Friday, March 30, 2012 - 21:42

কলকাতার এপিসি রোডের ওপর ২৩০ নম্বর রুটের একটি বাসের ধাক্কায় ঘটনাস্থলেই মৃত্যু হল ৬০ বছর বয়সী মহম্মদ কেনা-র। আর এই মৃত্যুর জেরে ৫টি বাসে আগুন ধরিয়ে দিল উত্তেজিত জনতা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, শুক্রবার রাতে রাস্তা পার হওয়ার সময়েই বেপরোয়াভাবে ছুটে এসে ওই বৃদ্ধকে পিষে দেয় বাসটি। মুহূর্তে রণক্ষেত্রের চেহারা নেয় গোটা রাজাবাজার এলাকা। উত্তেজিত জনতা বাস ভাঙচুর করে। পরপর ৫টি বাসে আগুন ধরিয়ে দেওয়া হয়। মৃতদেহ আটকে রেখে ঘন্টা দুয়েকের জন্য পথ অবরোধেও সামিল হন স্থানীয় বাসিন্দারা।
চলতি মাসেই রাজাবাজার ট্রাম ডিপোর সামনে সিটিসি বাসের ধাক্কায় এক বৃদ্ধের মৃত্যু হয়েছিল। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, একের পর এক পথদুর্ঘটনা ঘটলেও টনক নড়েনি পুলিস প্রশাসনের। ব্যস্ত এই রাস্তায় যান নিয়ন্ত্রণের ক্ষেত্রে কোনও ব্যবস্থাই নেওয়া হয়নি বলেও অভিযোগ এলাকাবাসীর। এরপর মৃতদেহ উদ্ধার করতে ঘটনাস্থলে পৌঁছালে বাধা দেওয়া হয় পুলিসকে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ডিসি নর্থ এবং ডিসি ইএসডির নেতৃত্বে ঘটনাস্থলে পৌঁছোয় বিশাল পুলিসবাহিনী। 
আমহার্স্টস্ট্রীট থানা, নারকেলডাঙা থানার পাশাপাশি লালাবাজার থেকেও ঘটনাস্থলে যায় পুলিসবাহিনী। রাত সাড়ে ৯টা নাগাদ উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠি চালায় পুলিস। এলাকায় চাপা উত্তেজনা থাকলেও রাত ১০টা নাগাদ স্বাভাবিক হয় যান চলাচল।
 



First Published: Saturday, March 31, 2012 - 11:13


comments powered by Disqus