এবিজির পর ফের আরেকটি সংস্থা হলদিয়া ডক ছাড়ল

হলদিয়া বন্দরে ফের ABG কাণ্ডের ছায়া। শ্রমিক সরবরাহকারী সংস্থার প্রবল চাপে কাজ ছাড়তে বাধ্য হল আরও একটি সংস্থা। এবার বিতর্কে সেই দুই এবং আট নম্বর বার্থ। আর এর জেরে কাজ শুরু না হওয়ায় টেন্ডার বাতিল করে দিল বন্দর কর্তৃপক্ষ। নতুন টেন্ডারে বেঁধে দেওয়া হল সর্বনিম্ন দর। বন্দর এলাকায় জুলুমবাজির অভিযোগ বকলমে মেনে নিয়েই সর্বনিম্ন দর বেঁধে দিল বন্দর কর্তৃপক্ষ। প্রায় তিরিশ টাকা বেশি দর দিল হলদিয়া বন্দর কর্তৃপক্ষ।

Updated By: Feb 13, 2016, 08:54 PM IST
এবিজির পর ফের আরেকটি সংস্থা হলদিয়া ডক ছাড়ল

ওয়েব ডেস্ক: হলদিয়া বন্দরে ফের ABG কাণ্ডের ছায়া। শ্রমিক সরবরাহকারী সংস্থার প্রবল চাপে কাজ ছাড়তে বাধ্য হল আরও একটি সংস্থা। এবার বিতর্কে সেই দুই এবং আট নম্বর বার্থ। আর এর জেরে কাজ শুরু না হওয়ায় টেন্ডার বাতিল করে দিল বন্দর কর্তৃপক্ষ। নতুন টেন্ডারে বেঁধে দেওয়া হল সর্বনিম্ন দর। বন্দর এলাকায় জুলুমবাজির অভিযোগ বকলমে মেনে নিয়েই সর্বনিম্ন দর বেঁধে দিল বন্দর কর্তৃপক্ষ। প্রায় তিরিশ টাকা বেশি দর দিল হলদিয়া বন্দর কর্তৃপক্ষ।

এবিজির পর ফের আরেকটি সংস্থা হলদিয়া ডক ছাড়ল। শ্রমিক সরবারহকারি সংস্থার সঙ্গে দর নিয়ে জুলুমবাজির অভিযোগে  কাজ থেকে সরে দাড়াতে চায় E C Bose  নামের সংস্থাটি। এবিজি হলদিয়া ছাড়ার পর থেকেই দুই এবং আট নম্বর বার্থের টেন্ডারে সেই অর্থে উত্‍সাহ দেখায়নি কোনও সংস্থাই। এই অবস্থায়  সর্বনিম্ন দরে টেন্ডার পায় E C Bose  কোম্পানি। তিন মাসের মধ্যে কাজ শুরু করার ওয়ার্ক অর্ডায় দেয় বন্দর কর্তৃপক্ষ। কিন্তু সুলভে শ্রমিক মেলেনি। শ্রমিক সরবাহকারী সংস্থার সঙ্গে দর নিয়ে মতৈক্য না হওয়ায় কাজ শুরু করতে পারেনি ই সি বোস কোম্পানি। সংস্থার অভিযোগ, বন্দর কর্তৃপক্ষকে কাজের খাতিরে মধ্যস্থতার অনুরোধ করা হলেও কোনও ব্যবস্থাই নেয়নি বন্দর। এই অবস্থায় টেন্ডার মূল্য ফেরত চেয়ে দায়িত্ব থেকে অব্যাহতি চায় E C Bose কোম্পানি। কিন্তু বন্দর কর্তৃপক্ষ টাকা ফেরত না দিয়েই,  নির্দিষ্ট সময়ে কাজ শুরু না হওয়ার অভিযোগে E C Bose কোম্পানির টেন্ডার খারিজ করে দেয়।

.