`উই আর ইন কোমা, অনিয়ন ইন শোরুম`

Last Updated: Wednesday, August 21, 2013 - 21:29

পেঁয়াজের দাম এখনও আগুন। ফলে হেঁসেলে বাড়ন্ত পেঁয়াজ। অথচ রান্নায় একটু পেঁয়াজ না হলে যে চলে না। একথা ভেবেই এগিয়ে এসেছে মধ্য কলকাতার লেবুতলার একটি ক্লাব। ৩৪ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রির বন্দোবস্ত করেছে ক্লাবটি। 
পেঁয়াজের দাম কেজি প্রতি ৩৪ টাকা। এক লাফে দামটা নেমেছে এতটাই। অবাক হচ্ছেন? তাহলে খুলেই বলা যাক। বাজারে পেঁয়াজের দাম যতই আগুন হোক না কেন তার পরোয়া না করেই এগিয়ে এসেছে মধ্য কলকাতার একটি ক্লাব। ৩৪টাকা কেজি দরে পেঁয়াজ পৌছে দিচ্ছে হেঁসেলে। রীতিমতো শিবিরের আয়োজন করেছে মধ্য কলকাতার লেবুতলার ওই ক্লাবটি। বুধবার থেকেই শুরু হল কম দামে পেঁয়াজ বিক্রি। চলবে বেশকয়েকদিন। ফলে গিন্নি-কর্তা সকলের মুখেই হাসি।
সরকারের নির্ধারিত দাম ৩৬ টাকা। তবে কী করে তার থেকেও কম দামে বিক্রি করছে ক্লাবটি? পেঁয়াজের ঝাঁঝ বজায় রয়েছে দামে। পেঁয়াজ চড়া দাম, টাকার পতন এসব নিয়ে চলছে রসিকতাও। মোবাইল বার্তা বলছে,
ডলার অন এন এসকালেটর
রুপি অন এ ভেন্টিলেটর
নেশন ইন আইসিইউ
উই আর ইন কোমা
অনিয়ন ইন শোরুম
ফির ভি মেরা ভারত মহান।
এসবের মধ্যে মধ্য কলকাতার ওই ক্লাবের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী। সাধারণ মানুষের মুখের হাসি বাড়তি উত্‍সাহ যুগিয়েছে ক্লাবটিকেও। আশেপাশের এলাকার ক্লাবকে এই উদ্যোগে সামিল হতে আহ্বান জানিয়েছেন ওই ক্লাবের সম্পাদক।
 



First Published: Wednesday, August 21, 2013 - 21:29


comments powered by Disqus