ব্রিগেডে লোক টানতে আপের পথেই হাঁটছে বিজেপি, অনলাইনে চলছে সিট বুকিং

Last Updated: Tuesday, February 4, 2014 - 18:57

দিল্লিতে আপের সঙ্গে সম্মুখ সমরে নামলেও এরাজ্যে আম আদমির মডেলকেই হাতিয়ার করেছে বিজেপি। এজন্য ব্যবস্থা হয়েছে মোদীর সভায় অন লাইনে সিট বুকিংয়ের। এর ফলে প্রচারের পাশাপাশি চলছে তহবিল সংগ্রহের কাজও। ব্রিগেডে মোদীর সভায় সিট বুক করে ন্যূনতম একশো টাকা দেওয়া যাবে বিজেপির তহবিলে। তবে টাকা ছাড়াও অনলাইনে আসন বুকিং করা যাচ্ছে। বিজেপির এই উদ্যোগ নিয়েই রাজনৈতিক মহলে শুরু হয়েছে তুমুল আলোচনা।

ব্রিগেডে সামনের সারিতে বসে নরেন্দ্র মোদীর বক্তৃতা শুনতে চান? চলছে অন লাইন সিট বুকিং। খরচ ন্যূনতম একশো টাকা। যদি টাকা নাও দিতে চান তাহলেও আপনার জন্য আসন থাকবে মাঠে। প্রয়োজন শুধু মাত্র অন লাইন রেজিস্ট্রেশনের। ব্রিগেড সমাবেশ উপলক্ষ্যে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ সংগ্রহের উদ্যোগকে কটাক্ষ করেছেন কংগ্রেস তৃণমূল সব দলই।

অনলাইন বুকিং ও অর্থ সংগ্রহ নিয়ে অবশ্য এরাজ্যের শাসক দলকেও কটাক্ষ করতে ছাড়েননি বিজেপি শিবির। হঠাত্‍ কেন অনলাইনে বুকিং এবং ডোনেশন সংগ্রহে নেমেছে বিজেপি? অনেকেই মনে করছেন এর পিছনে রয়েছে আম আদমি পার্টির প্রভাব। দিল্লিতে বিজেপিকে কংগ্রেসকে ধরাশায়ী করা আপ অন লাইন রেজিস্ট্রেশন এবং ডোনেশন সংগ্রহকেই বেছে নিয়েছিল নিজেদের প্রচারে। সাধারণ মানুষকে কাছে টানতে তাই আপের সেই রাস্তাতেই বিজেপি হাঁটছে বলে মনে করছে রাজনৈতিক মহল।



First Published: Tuesday, February 4, 2014 - 18:57


comments powered by Disqus