প্রেসিডেন্সির ছাত্র বিক্ষোভে স্থগিত পাপ্পু সিংয়ের বদলি

Last Updated: Friday, September 6, 2013 - 23:12

ছাত্র আন্দোলনের চাপে পাপ্পু সিংদের বদলির নির্দেশ আপাতত স্থগিত রাখল রাজ্য সরকার। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আর্জির তোয়াক্কা না করেই আজ পাপ্পু সিংদের বদলির নির্দেশ ধরানো হয়। প্রতিবাদে ছাত্রছাত্রীদের বিক্ষোভে উত্তাল হয় বিশ্ববিদ্যালয়। কলেজের ওএসডিকে দীর্ঘসময় ঘেরাও করা হয়. শেষ পর্যন্ত বদলির সিদ্ধান্ত আপাতত স্থগিত হয়ে যায়। সিদ্ধান্ত হয়েছে, উপাচার্য না ফেরা পর্যন্ত রিলিজ অর্ডার দেওয়া হবে না পাপ্পু সিং-সহ চার কর্মীকে।
প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষী পাপ্পু সিং-সহ চার কর্মীর বদলি নির্দেশ ঘিরে উত্তপ্ত বিশ্ববিদ্যালয়। বদলি রদের আর্জি জানিয়ে শিক্ষামন্ত্রীকে চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও। কিন্তু আর্জি কাজে আসেনি। পাপ্পু সিংকে বদলির নির্দেশ ধরানোয় ক্ষুব্ধ ছাত্রছাত্রীরা। প্রতিবাদে প্রেসিডেন্সি কলেজের ওএসডিকে ঘেরাও করেন ছাত্রছাত্রীদের একাংশ। তাঁদের দাবি,  রাজ্য সরকার বিশ্ববিদ্যালয়কে এখনও চিঠির উত্তর দেয়নি। ওই চিঠির উত্তর না আসা পর্যন্ত পাপ্পু সিংকে রিলিজ অর্ডার না ধরানোর দাবি জানান বিক্ষুব্ধ ছাত্রছাত্রীরা।
ছাত্রছাত্রীরা এই দাবি করলেও নিজের অসহায় অবস্থার কথা জানান ওএসডি অমিতকুমার রায়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের ওপর পাল্টা চাপ তৈরি করে তৃণমূলের কর্মী সংগঠনও। ছাত্রছাত্রীরা যে ঘরে ওএসডিকে ঘেরাও করেন, তার পাশের ঘরেই জমায়েত করেন ওই কর্মী সংগঠনের সদস্যরা। তাঁদের দাবি, অবিলম্বে রিলিজ লেটার দেওয়া হোক পাপ্পু সিংকে। কিছু ছাত্র আন্দোলনের চাপে শেষ পর্যন্ত সাময়িক পিছু হঠতে হয় সরকারকে. সরকারের সিদ্ধান্ত, উপাচার্য না ফেরা পর্যন্ত পাপ্পু সিংদের রিলিজ লেটার দেওয়া হবে না।



First Published: Friday, September 6, 2013 - 23:12
comments powered by Disqus