অবশেষে পার্ক স্ট্রিট ধর্ষণকাণ্ডে চার্জ গঠন হতে চলেছে

অবশেষে পার্ক স্ট্রিট ধর্ষণের ঘটনায় চার্জ গঠন হতে চলেছে। আগামী ১৯ ফেব্রুয়ারি এই চার্জ গঠন হবে নগর দায়রা আদালতে। সাম্প্রতিক কয়েকটি ঘটনার মতো এক্ষেত্রেও পুলিসি তদন্তে গাফিলতির অভিযোগ উঠেছে। চার্জশিট দেওয়ার প্রায় নমাস বাদে অবশেষে পার্কস্ট্রিট গণধর্ষণ কান্ডে চার্জগঠন শুরু হতে চলেছে। আগামী ১৯ ফেব্রুয়ারি এই চার্জ গঠন হবে। রাজ্যের সাম্প্রতিক বেশ কয়েকটি ঘটনায় পুলিসি তদন্তে গাফিলতির অভিযোগ উঠেছে। সেই অভিযোগে এবার যুক্ত হল পার্কস্ট্রিট গণধর্ষণ কান্ড।

Updated: Jan 31, 2013, 05:03 PM IST

অবশেষে পার্ক স্ট্রিট ধর্ষণের ঘটনায় চার্জ গঠন হতে চলেছে। আগামী ১৯ ফেব্রুয়ারি এই চার্জ গঠন হবে নগর দায়রা আদালতে। সাম্প্রতিক কয়েকটি ঘটনার মতো এক্ষেত্রেও পুলিসি তদন্তে গাফিলতির অভিযোগ উঠেছে। চার্জশিট দেওয়ার প্রায় নমাস বাদে অবশেষে পার্কস্ট্রিট গণধর্ষণ কান্ডে চার্জগঠন শুরু হতে চলেছে। আগামী ১৯ ফেব্রুয়ারি এই চার্জ গঠন হবে। রাজ্যের সাম্প্রতিক বেশ কয়েকটি ঘটনায় পুলিসি তদন্তে গাফিলতির অভিযোগ উঠেছে। সেই অভিযোগে এবার যুক্ত হল পার্কস্ট্রিট গণধর্ষণ কান্ড। যে বিষয়কে কেন্দ্র করে পুলিসি তদন্তে গাফিলিসির অভিযোগ উঠেছে তাহল সিসিটিভির ফুটেজ।
 
টাইমলাইনে পার্কস্ট্রিট কাণ্ড
-- 
পার্কস্টিট ধর্ষণকান্ড ঘটেছিল ৫ ফেব্রুয়ারি
 
 
১৩ ফেব্রুয়ারি তদন্তকারি অফিসার পেনড্রাইভে সিসিটিভির ফুটেজ নেয়
 
১৬ ফেব্রুয়ারি হার্ডডিস্ক বাজেয়াপ্ত করে পুলিস
 
সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাব এই হার্ড ডিস্কের নির্দিষ্ট অংশ পরীক্ষা করে জানিয়ে দেয় তাতে অভিযুক্ত বা অভিযুক্তকারীর কোনও ছবি নেই। বাকি অংশ পরীক্ষা করা সম্ভব নয়। ধর্ষিতা মহিলার পক্ষের আইনজীবী অভিযোগ করেছেন যে সিসিটিভির ছবির হার্ডডিস্কের ছবি বিকৃত করা হয়েছে।

গত ২৯ জানুয়ারি সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবের বিশেষজ্ঞ এসেছিলেন আদালতে। তিনি জানিয়ে দেন ঘটনার দিনের ছবি পুনরুদ্ধার করা সম্ভব নয়। আদালতে এই হার্ডডিস্ক থেকে ছবি পাওয়ার বিষয়টি নিয়ে জোরদার বিতর্ক তৈরি হয়েছে। সেখানেই পুলিসের কাজে গাফিলতির অভিযোগ উঠেছে। হার্ডডিস্কগুলি পুনরায় হায়দ্রাবাদে সেন্ট্রাল ফরেন্সিক ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হবে কিনা তা জানা যাবে আগামী ৬ ফেব্রুয়ারি। বিচার প্রক্রিয়া দ্রুত শেষ করার জন্য আগামী উনিশে ফেব্রুয়ারি চার্জগঠনের দিন ধার্য করেছেন বিচারক মধুছন্দা ঘোষ।