সিবিআই তদন্ত শুনেই আক্রমণাত্মক পার্থ, চান মহাশ্বেতা

Last Updated: Monday, May 6, 2013 - 21:10

চিটফান্ড কেলেঙ্কারিতে সরকার যে সিবিআই তদন্ত চায় না তা আরও একবার স্পষ্ট করে দিলেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। প্রশ্ন তুললেন সিবিআইয়ের নিরপেক্ষতা নিয়ে। যদিও পরিবর্তনপন্থী হিসেবে পরিচিত সাহিত্যিক মহাশ্বেতা দেবীও মনে করেন রাজ্যের বৃহত্তম আর্থিক কেলেঙ্কারির তদন্ত সিবিআইকে দিয়েই করানো উচিত।
সাংবাদিক সম্মেলনের আগাগোড়াই প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে তীব্র ভাষায় আক্রমণ করেন শিল্পমন্ত্রী।
কয়লাকাণ্ডের প্রসঙ্গ টেনে সিবিআইয়ের নিরপেক্ষতা নিয়ে প্রশ্নও তোলেন পার্থ চট্টোপাধ্যায়৷ পার্থ চট্টোপাধ্যায় বলেন, কেন্দ্র নিয়মলঙ্ঘনকারী যে ৭৩টি লগ্নি সংস্থার তালিকা পাঠিয়েছে, তার মধ্যে ২৬টি তৈরি হয় বুদ্ধদেববাবুর আমলে৷ কংগ্রেসের সঙ্গে সিপিএমের বোঝাপড়ার অভিযোগে সরব পার্থর কটাক্ষ, সিপিএম এখন কংগ্রেস পার্টি অব ইন্ডিয়া হয়ে গিয়েছে৷ এদিকে, রবিবার উত্তর ২৪ পরগনার শ্যামনগরের যেখানে বুদ্ধদেব ভট্টাচার্য সভা করবেন, মঙ্গলবার সেখানে পাল্টা সভা করবে তৃণমূল৷
 
সারদাকাণ্ডের তদন্ত সিবিআইকে দিয়ে করানোর দাবিতে প্রথম থেকেই সরব বিরোধীরা। তবে রাজ্য সরকারের যে তাতে সায় নেই, একাধিকবার তা বুঝিয়ে দিয়েছেন শাসকদলের নেতা-মন্ত্রীরা। সোমবার সিবিআইয়ের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে সেই কথাটাই আরও স্পষ্ট করে দিলেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সিবিআই তদন্ত চাওয়ায় কংগ্রেস এবং বামেদের মধ্যে সমঝোতার অভিযোগও তুললেন তিনি। সাহিত্যিক মহাশ্বেতাদেবী অবশ্য সিবিআই তদন্তেরই পক্ষে।



First Published: Monday, May 6, 2013 - 21:10


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja