'মেয়েদের স্কুলে পুরুষ শিক্ষক কেন?', জিডি বিড়লা কাণ্ডে প্রশ্ন শিক্ষামন্ত্রীর

তাঁর নিজের মেয়েও জিডি বিড়লা স্কুলে পড়েছে। কিন্তু তখন স্কুলে কোনও পুরুষ শিক্ষক ছিল না বলেই জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

Updated: Dec 3, 2017, 04:36 PM IST
'মেয়েদের স্কুলে পুরুষ শিক্ষক কেন?', জিডি বিড়লা কাণ্ডে প্রশ্ন শিক্ষামন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন : মেয়েদের স্কুলে পুরুষ শিক্ষক নিয়োগের বিষয়ে প্রশ্ন তুলে দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। একইসঙ্গে জিডি বিড়লার ঘটনায় কর্তৃপক্ষের  আরও সংবেদনশীল হওয়া প্রয়োজন ছিল বলেও মত পার্থর।

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে পার্থ চ্যাটার্জি বলেন, "মেয়েদের স্কুলে ছেলে শিক্ষক কেন? পুরুষ শিক্ষক না রাখাই বাঞ্ছনীয়। আরও অনেক বেশি সাবধানতা নেওয়া উচিত ছিল স্কুলের।" একইসঙ্গে শিক্ষামন্ত্রী জানান, তাঁর নিজের মেয়েও জিডি বিড়লা স্কুলে পড়েছে। কিন্তু তখন স্কুলে কোনও পুরুষ শিক্ষক ছিল না বলেই জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। পাশাপাশি, কেন স্কুলে ছেলে ও মেয়েদের আলাদা শৌচালয়ের ব্যবস্থা নেই, সেই প্রশ্নও তুলেছেন শিক্ষামন্ত্রী।

বৃহস্পতিবার জিডি বিড়লা স্কুলে শৌচালয়ের ভিতরই যৌন নির্যাতনের শিকার হয় নার্সারির ছাত্রী। শুক্রবার অভিযোগ সামনে আসার পরই তোলপাড় শুরু হয় সব মহলে। স্কুলে পড়ুয়াদের নিরাপত্তার গাফিলতি ও পরিকাঠামোগত অভাবের অভিযোগে সরব হন অভিভাবকরা। দফায় দফায় স্কুলে বিক্ষোভ দেখান তাঁরা।

আরও পড়ুন, মেয়েটি প্রাপ্তবয়স্ক হলে অভিযোগ বিশ্বাস করতাম, মন্তব্য বিড়লা কাণ্ডে অভিযুক্ত অভিষেকের বাবার