বেসরকারি স্কুলগুলি NoC না নিয়েই ব্যবসা করছে: শিক্ষামন্ত্রী

বিধানসভায়  কংগ্রেস পরিষদীয় দলের নেতা  আবদুল মান্নান প্রশ্ন করেন, “আপনাদের স্কুলছুট বাড়ছে।   বেসরকারি  স্কুলগুলির কেন বাড়ছে না?’’

Updated By: Nov 19, 2018, 03:02 PM IST
বেসরকারি  স্কুলগুলি NoC না নিয়েই ব্যবসা করছে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের বিভিন্ন জায়গায় ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠছে স্কুল। রাজ্যের এনওসি ( নো অবজেকশন সার্টিফিকেট)  না দিয়েই কেন্দ্র থেকে এসে ব্যবসা করছে।  সোমবার বিধানসভায় প্রশ্নোত্তর পর্বে  জানালেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন: মুর্শিদাবাদে জমি জরিপেই কী লুকিয়ে সূত্র? নিউটাউনে প্রোমোটার খুনে মোটিভ খুঁজছে পুলিস

এদিন  বিধানসভায়  কংগ্রেস পরিষদীয় দলের নেতা  আবদুল মান্নান প্রশ্ন করেন, “আপনাদের স্কুলছুট বাড়ছে।   বেসরকারি  স্কুলগুলির কেন বাড়ছে না?’’

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এদিন স্কুলছুট বিষয়ে মুখ খোলেন। তিনি বলেন, “রাজ্যের বিভিন্ন জায়গায় ব্যাঙের ছাতার মতো গজিয়ে উঠছে বেসরকারি স্কুলগুলি। কেন্দ্র থেকে ওরা অনুমতি নিয়ে আসছে। বেশিরভাগই রাজ্য থেকে এনওসি না নিয়েই ব্যবসা করছে। এই বিষয়টি খতিয়ে দেখা হবে।”

আরও পড়ুন: কেন পরিকল্পনা করে কলকাতায় এসে আত্মঘাতী হলেন হর্ষ? মোবাইলেই লুকিয়ে সূত্র

 

তিনি আরও বলেন, “কীভাবে স্কুলগুলি অনুমোদন নিচ্ছে কেন্দ্র থেকে, তার ওপর নজর রাখা হবে। ইংলিশ মিডিয়াম স্কুলগুলির নামে অন্য কিছু চলছে কিনা, তা খতিয়ে দেখা হবে।” এধরনের স্কুলগুলির ওপর নিয়ন্ত্রণ আনা হচ্ছে বলেও জানান শিক্ষামন্ত্রী।

.