শিল্পমন্ত্রীর অভিযোগের জেরে নিরাপত্তারক্ষীকে তিনঘণ্টা জেরা

Last Updated: Saturday, April 13, 2013 - 15:52

প্রেসিডেন্সিতে হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষী সন্তোষ সিং ওরফে পাপ্পুকে জেরা করল পুলিস। জোড়াসাঁকো থানায় তিন ঘণ্টার বেশি সময় ধরে তাঁকে জেরা করা হয়। ১০ এপ্রিল ঘটনার দিন ডিউটিতে ছিলেন পাপ্পু।
গতকাল শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গোলমালের ঘটনায় পাপ্পু সিংকেই দায়ী করেন। তাঁর অভিযোগ, সিপিআইএম কর্মী পাপ্পু পরিকল্পনা করেই প্রেসিডেন্সিতে হামলার ঘটনা ঘটিয়েছে।
প্রেসিডেন্সির ঘটনায় যে পাপ্পুর বিরুদ্ধে অভিযোগ করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়, সেই অভিযোগ কার্যত উড়িয়ে দিলেন বিভাগীয় প্রধান সোমক রায়চৌধুরী। আজ জোড়াসাঁকো থানায় যান প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর দাশগুপ্ত ও বিভাগীয় প্রধান সোমক রায়চৌধুরী। মূলত পাপ্পু সিংকে গ্রেফতার করা হতে পারে কিনা তারই সত্যতা জানতে থানায় গিয়েছিলেন তাঁরা। ওসির সঙ্গে কথা বলে বেরনোর পর সোমক রায়চৌধুরী জানান, নিয়ম মাফিক তদন্তের জন্যই গতরাতে প্রেসিডেন্সিতে গিয়েছিল পুলিস। এরসঙ্গে পাপ্পু সিংকে গ্রেফতারের কোনও যোগই নেই।
পাপ্পুর বিরুদ্ধে তৃণমূল শিবিরের অভিযোগ মূলত দুটি। তিনি পরিকল্পিতভাবেই  প্রেসিডেন্সির গেটে মিছিল আটকানোর চেষ্টা করেননি। হামলার ঘটনায় তাঁরও ইন্ধন ছিল বলে অভিযোগ তৃণমূল শিবিরের। 
যদিও সরকারের এই দাবিকে ঘটনা থেকে নজর ঘোরানোর চেষ্টা হিসেবেই দেখছে বিরোধী শিবির। তাঁদের অভিযোগ, প্রেসিডেন্সি কাণ্ডের যাবতীয় দায় পাপ্পু সিংয়ের ওপর দিতে চাইছে তৃণমূল। সেকারণে ঘটনায় জড়িত তৃণমূল এবং টিএমসিপি কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে এক নিরাপত্তারক্ষীকেই জড়াতে চাইছে সরকার। গতকাল রাতে পুলিস প্রেসিডেন্সিতে যায় পাপ্পুর বিবৃতি নিতে। বিশ্ববিদ্যালয় ছুটি হওয়ার অত পরে পুলিস কেন  বিবৃতি নিতে গেল, তা নিয়ে প্রশ্ন উঠেছে।  চাপে পড়ে রাতে  পাপ্পুর বিবৃতি নিতে পারেনি পুলিস। জোড়াসাঁকো থানায় জেরার সময় তাঁর সঙ্গে যান বিশ্ববিদ্যালয়ের কর্মাধ্যক্ষ।
প্রেসিডেন্সির ঘটনায় যে পাপ্পুর বিরুদ্ধে অভিযোগ করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়, সেই অভিযোগ কার্যত উড়িয়ে দিলেন বিভাগীয় প্রধান সোমক রায়চৌধুরী। আজ জোড়াসাঁকো থানায় যান প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর দাশগুপ্ত ও বিভাগীয় প্রধান সোমক রায়চৌধুরী। মূলত পাপ্পু সিংকে গ্রেফতার করা হতে পারে কিনা তারই সত্যতা জানতে থানায় গিয়েছিলেন তাঁরা। ওসির সঙ্গে কথা বলে বেরনোর পর সৌমক রায়চৌধুরী জানান, নিয়ম মাফিক তদন্তের জন্যই গতরাতে প্রেসিডেন্সিতে গিয়েছিল পুলিস। এরসঙ্গে পাপ্পু সিংকে গ্রেফতারের কোনও যোগই নেই।



First Published: Saturday, April 13, 2013 - 18:38


comments powered by Disqus