পক্ষপাতিত্বের অভিযোগ প্রশাসনের বিরুদ্ধে

Last Updated: Thursday, August 16, 2012 - 22:28

ফের রাজনৈতিক পক্ষপাতের অভিযোগ উঠল কলকাতা পুলিসের বিরুদ্ধে। ভিক্টোরিয়া হাউসের সামনে সিপিআইএমের একটি সভার অনুমতিকে ঘিরেই তৈরি হয়েছে বিতর্ক। সিপিআইএম নেতৃত্বের অভিযোগ সভার অনুমতি চেয়ে লালবাজারে আবেদনপত্র জমা দিতে গেলে তাদের ফিরিয়ে দেওয়া হয়। গোটা বিষয়টিই স্বরাষ্ট্র সচিবকে জানান সিপিআইএম নেতৃত্ব। প্রশাসনের এই ভূমিকায় তৈরি হয়েছে বিতর্ক।
আগামী পয়লা অক্টোবর ভিক্টোরিয়া হাউসের সামনে দ্রব্যমূল্যবৃদ্ধি সহ একাধিক ইস্যুতে উত্তর চব্বিশ পরগনা জেলা সিপিআইএমের তরফে একটি সভা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার সেই সভার অনুমতির জন্য লালবাজারে আবেদন করতে গেলে, আবেদন পত্র নিতে অস্বীকার করে পুলিস। এরপরেই মহাকরণে গিয়ে গোটা ঘটনাই  স্বরাষ্ট্রসচিবকে জানান  সিপিআইএম নেতা অমিতাভ নন্দী এবং নেপালদেব ভট্টাচার্য।  স্বরাষ্ট্রসচিব বাসুদেব বন্দ্যোপাধ্যায় তাঁদের লালবাজারে গিয়ে যুগ্ম কমিশনারের কাছে ফের আবেদনপত্র জমা দেওয়ার নির্দেশ দেন। 
স্বরাষ্ট্র সচিবের নির্দেশ অনুযায়ী  মহাকরণ থেকে লালবাজারে জয়েন্ট সিপি হেড কোয়ার্টার জাভেদ শামিমের  সঙ্গে দেখা করেন দুই সিপিআইএম নেতা। জাভেদ শামিম তাদের জানিয়ে দেন সভা করার অনুমতি দেওয়ার এক্তিয়ার নেই তার। আবেদনের জন্য জাভেদ শামিম ফের পুলিস কমিশনারের কাছে যাওয়ার পরামর্শ দেন দুই নেতাকে।  পুলিস কমিশনার এদিন লালবাজারে না থাকায় শুক্রবার তার কাছে আবেদন পত্র জমা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সিপিআইএম নেতৃত্ব। প্রশাসনের এই ভূমিকায় তৈরি হয়েছে বিতর্ক।  সিপিআইএম নেতৃত্বের অভিযোগ, রাজ্য সরকারের নির্দেশেই এই ধরনের পক্ষপাতমূলক সিদ্ধান্ত নিচ্ছে কলকাতা পুলিস। 
 



First Published: Thursday, August 16, 2012 - 22:31


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja