ছ'মাসে চিটফান্ড কেলেঙ্কারির নিষ্পত্তি, আশ্বাস শ্যামল সেনের

Last Updated: Friday, April 26, 2013 - 23:17

চিটফান্ড কেলেঙ্কারির তদন্তে প্রয়োজনে জেরা করা হতে পারে রাজনীতিকদেরও। সারদা কাণ্ডে গঠিত কমিশনের চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি শ্যামল সেন গতকাল একথা জানান। ইতিমধ্যেই চিটফান্ড কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে বেশকয়েকজন রাজনৈতিক ব্যক্তিদের। আগামী ছ'মাসের মধ্যেই কমিশন তদন্ত রিপোর্ট দেবে বলে জানান শ্যামল সেন।
চিটফাণ্ড কেলেঙ্কারীতে ইতিমধ্যেই সর্বস্বান্ত রাজ্যের কয়েক লক্ষ পরিবার। বিক্ষোভ চলছে রাজ্যজুড়ে। নাম জড়িয়েছে সাংসদ, রাজনীতিক, অভিনেতা-অভিনেত্রীদের। ভুইফোঁড় আর্থিক সংস্থাগুলির বিরুদ্ধে পূর্ণাঙ্গ তদন্তে অবসরপ্রাপ্ত বিচারপতি শ্যামল সেনের নেতৃত্বে গঠিত হয়েছে কমিশন। বৃহস্পতিবার কমিশনের চেয়ারম্যান বলেন, আগামী ছয়মাসের মধ্যেই রিপোর্ট জমা দেওয়া হবে। প্রয়োজনে জিজ্ঞাসাবাদ করা হতে পারে রাজনৈতিকদেরও।
 
কিন্তু বেআইনি আর্থিক সংস্থারগুলির বিরুদ্ধে তদন্তের দায়িত্ব যাঁর হাতে তাঁর নামই জড়িয়েছে এমনই একটি অর্থলগ্নি সংস্থার সঙ্গে। বিভিন্ন সময়ে তিনি যে ওই সংস্থার অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন তা মেনে নেন শ্যামলবাবু নিজেও।
বুধবারই এই কমিশনের বিষয়ে বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সরকার। কীভাবে আমানতকারীদের টাকা আত্মসাত্‍ করা হয়েছে তা খতিয়ে দেখবে কমিশন।



First Published: Saturday, April 27, 2013 - 09:56


comments powered by Disqus