নতুন পথ খুঁজতে বৈঠকে প্রদেশ কংগ্রেস

Last Updated: Tuesday, October 16, 2012 - 19:12

রাজ্যে সরকার ছেড়ে বেড়িয়ে এসেছে কংগ্রেস। নতুন সমীকরণে জঙ্গিপুরে ভোটে লড়ে কোনওরকমে জয় পেয়েছেন প্রণব-পুত্র অভিজিত মুখোপাধ্যায়। দেশজুড়ে এফডিআই, দ্রব্যমূল্য বৃদ্ধিসহ একাধিক ইস্যুতে এই মুহূর্তে কোণঠাসা ইউপিএ টু সরকার। এই পরিস্থিতিতে কীভাবে এগোবে রাজ্য কংগ্রেস? ২০১৪-য় লোকসভা নির্বাচন। তারও অনেক আগে রাজ্যে পঞ্চায়েত ভোট। মঙ্গলবার নিজেদের সংগঠনকে ঢেলে সাজাতে শাকিল আহমেদের উপস্থিতিতে আলোচনায় বসে রাজ্য কংগ্রেসের শীর্ষ নেতৃত্ব।
জঙ্গিপুরে আসন টিকিয়ে রাখা যে কার্যত কঠিন ছিল তা মেনে নিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপ ভট্টাচার্য। সেইসঙ্গে, উপনির্বাচনে জয়ের জন্য জেলা নেতৃত্বকে অভিনন্দন জানিয়েছেন তিনি। আজকের সাংবাদিক বৈঠকে রাজ্যে সরকারের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন প্রদেশ সভাপতি। রাজ্যের `বেহাল অর্থনীতি` শুধরতে রাজ্য সরকার কোনও পদক্ষেপ নিচ্ছে না বলে জনিয়েছেন তিনি। তাঁর কথায়, সরকার এবিষয়ে রাজনৈতিক দল কিংবা কোনও ব্যক্তির সঙ্গেও আলোচনা করছে না। পাশাপাশি, রাজ্যে `স্বৈরতান্ত্রিক শাসন` চলছে বলেও মন্তব্য করেন প্রদীপ বাবু। আজকের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, পুজো শেষ হতেই সরকারের বিরুদ্ধে লাগাতার আন্দোলনে নামবে কংগ্রেস। রাজ্য সরকারের সম্প্রতি নেওয়া কতগুলি জনবিরধী পদক্ষেপ মানুষ মেনে নেবে না বলেও মন্তব্য করেছেন তিনি।
আজকের বৈঠক থেকে রাজ্যে এইমসের ধাঁচে হাসপাতাল গড়ার দাবি জানিয়েছে প্রদেশ নেতৃত্ব। সদস্য সংগ্রহ অভিযান, জঙ্গিপুরের ফল পর্যালোচনা এসবই ছিল আজকের বৈঠকের অন্যতম বিষয়। শাকিল আহমেদের মতে, নতুন পথ খুঁজে বের করাই এই বৈঠকের আসল লক্ষ্য।



First Published: Tuesday, October 16, 2012 - 19:12


comments powered by Disqus