প্রেসিডেন্সি হামলা: পাল্টা অভিযোগ আক্রান্ত দেবর্ষির বিরুদ্ধে

Last Updated: Friday, April 12, 2013 - 13:34

প্রেসিডেন্সি হামলায় নতুন কৌশল নিল শাসক দলের ছাত্র সংগঠন। আক্রান্তদের বিরুদ্ধেই থানায় অভিযোগ জানান হল। সেই দিনের হামলায় ঘটনায় মারা হয় প্রেসিডেন্সির ইতিহাস বিভাগের ছাত্র দেবর্ষি চক্রবর্তী এবং ছন্দক চ্যাটার্জির বিরুদ্ধে জোড়াসাঁকো থানায় মামলা রুজু করা হল। অভিযোগ দায়ের করেন হামলার পুরভাগে থাকা তৃণমূল ছাত্র পরিষদের নেতা তথাগত সাহা এবং স্থানীয় তৃণমূল নেতা চিনু হাজরা।
ভারতীয় দণ্ডবিধির ১৪৭, ১৪৮, ১৪৯ এবং ৩২৪ ধারায় মারধর এবং হিংসা ছড়ানোর অভিযোগ দায়ের করা হয়। স্থানীয় তৃণমূল কর্মী এবং কাউন্সিলর পার্থ বসুর ঘনিষ্ঠ চিনু হাজরা সেই দিন আহত হন। দেবর্ষি এবং ছন্দককে চিনু হাজরার উপর আক্রমণের অভিযোগেও অভিযুক্ত করা হয়।
বুধবার প্রেসিডেন্সিতে হামলার কিছু পরেই ২৪ ঘণ্টার ক্যামেরায় ঘটনার অভিজ্ঞতা ব্যক্ত করেন দেবর্ষি। তিনি সেদিন জানান, জনা পাঁচেক হামলাকারী তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে তাকে মারতে থাকে। তাঁর জামা ছিঁড়ে যায়। ঠোঁটে আঘাত লাগায় রক্তাক্ত অবস্থায় দেখা যায় তাঁকে। অন্যদিকে, অভিযোগকারি তথাগত সাহাকে প্রেসিডেন্সি গেটের সামনে গেট ভাঙতে উদ্যত জনতার পুরভাগে দেখা যায়। পরে ক্যাম্পাসের ভিতরেই ভাঙচুর করতে থাকা দুষ্কৃতীদের সঙ্গে দেখা যান। ২৪ ঘণ্টার এক্সক্লুসিভ ফুটেজে সেই ছবি ধরা পড়েছে। (দেখুন ছবি)
প্রশ্ন উঠেছে আক্রান্তর বিরুদ্ধে কেন এই অভিযোগ আনা হল। রাজনৈতিক মহলের মত, মূল ঘটনা থেকে নজর ঘোরাতেই এই নতুন কৌশল অবলম্বন করল তৃণমূল।
দেবর্ষির বয়ান শুনুতে ক্লিক করুন এখানে



First Published: Friday, April 12, 2013 - 14:00


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja