প্রেসিডেন্সি তাণ্ডবে তৃণমূলই, শিল্পমন্ত্রীর দাবি উড়িয়ে বলছে ছবি

বুধবার তাণ্ডব চলে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে। তৃণমূল কংগ্রেসের দাবি, দুষ্কৃতিরা তাঁদের দলের কেউ নয়। তবে ছবি বলছে অন্য কথা। গেটের ওপর চড়ে রীতিমতো যুদ্ধংদেহি মূর্তিতে দেখা যাচ্ছে তৃণমূল নেতা পার্থ বসুকে। কে এই পার্থ বসু? পার্থ বসু হলেন কলকাতার চল্লিশ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর। শুধু তাই নয়। তাঁর আরও একটি পরিচয় আছে। তিনি আবার রাজ্যের ডেপুটি স্পিকার সৌনালি গুহর স্বামী। এই পরিচয় জানার পর, কী বলবেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়? কী বলবেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব?

Updated: Apr 11, 2013, 01:02 PM IST

বুধবার তাণ্ডব চলে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে। তৃণমূল কংগ্রেসের দাবি, দুষ্কৃতিরা তাঁদের দলের কেউ নয়। তবে ছবি বলছে অন্য কথা। গেটের ওপর চড়ে রীতিমতো যুদ্ধংদেহি মূর্তিতে দেখা যাচ্ছে তৃণমূল নেতা পার্থ বসুকে।
কে এই পার্থ বসু? পার্থ বসু হলেন কলকাতার চল্লিশ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর। শুধু তাই নয়। তাঁর আরও একটি পরিচয় আছে। তিনি আবার রাজ্যের ডেপুটি স্পিকার সৌনালি গুহর স্বামী। এই পরিচয় জানার পর, কী বলবেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়? কী বলবেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব?
তৃণমূলের মহাসচিব তথা রাজ্যের পরিষদীয় মন্ত্রীর দাবি, তাদের দলের কেউ প্রেসিডেন্সি আক্রমণের ঘটনার সঙ্গে যুক্ত নন। শিল্পমন্ত্রী বলছেন, গতকাল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের তাণ্ডবে তৃণমূল কংগ্রেসের কেউই সামিল ছিলেন না। এই ছবি দেখার পরও কি একই দাবি করবেন শিল্পমন্ত্রী?
ঘটনার প্রতিবাদে আজ প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে চলছে ছাত্র ধর্মঘট। তৃণমূলের ছাত্র পরিষদের তাণ্ডবের ঘটনায় রাজ্যজুড়ে নিন্দার ঝড়। ঐতিহ্যশালী বিশ্ববিদ্যালয়ে ভাঙচুরের ঘটনায় উদ্বিগ্ন রাজ্যপাল এম কে নারায়ণন। নিন্দায় সরব বামেরাও।
মুখ্যমন্ত্রীর সংযত থাকার নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে রাজ্যজুড়ে তৃণমূল কংগ্রেসের তাণ্ডবের মধ্যেই গতকাল আক্রান্ত হয় ঐতিহ্যশালী প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। অভিযোগ, দলীয় পতাকা নিয়ে মেন গেটের তালা ভেঙে বিশ্ববিদ্যালয় চত্বরে ঢুকে তাণ্ডব চালায় তৃণমূল ছাত্র পরিষদ সমর্থকরা। মারধর করা হয় ছাত্রছাত্রী এবং অধ্যাপকদের। পুলিসের সামনে এঘটনা ঘটলেও পুলিস কোনও ব্যবস্থা নেয়নি বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।