প্রেসিডেন্সিতে অধ্যাপক নিয়োগের জট, সরকারের দ্বারস্থ কর্তৃপক্ষ

Last Updated: Saturday, September 1, 2012 - 20:32

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের `ফ্যাকাল্টি` পদে বিদেশি অধ্যাপক নিয়োগের ক্ষেত্রে জটিলতা কাটাতে রাজ্য সরকারের দ্বারস্থ হল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এবিষয়ে ইতিমধ্যেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে কথা বলেছেন মেন্টর গ্রুপের সদস্যরা। প্রয়োজনে এনিয়ে কেন্দ্রের সঙ্গেও তাঁরা কথা বলবেন বলে জানানো হয়েছে।   
প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতির প্রোফাইলে যোগ হতে চলেছে নতুন মাত্রা। এমনটাই দাবি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। শনিবার প্রেসিডেন্সি কাউন্সিলের বৈঠক বসে। এতে উপস্থিত ছিলেন মেন্টর গ্রুপের সদস্যরাও। বিশ্ববিদ্যালয়ের `ফ্যাকাল্টি`তে বেশকিছু নতুন মুখ আসতে চলেছে বলে বৈঠক শেষে ঘোষণা করা হয়। তবে জটিলতা তৈরি হয়েছে স্থায়ী পদে বিদেশি অধ্যাপক নিয়োগের ক্ষেত্রে। বাধা হয়ে দাঁড়াচ্ছে নাগরিকত্ব সমস্যা।
  
philosophy ও sociology বিভাগে নিয়োগ হতে চলা দুই বিদেশি অধ্যাপকের নাম এদিন ঘোষণা করা হয় বিশ্ববিদ্যালয়ের তরফে। বিদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কর্মরত, অভিজ্ঞতা সম্পন্ন কৃতীরা প্রেসিডেন্সির ফ্যাকাল্টিতে যোগ দেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করছেন বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে।
 
ইতিমধ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন `ফ্যাকাল্টি` পদে পয়ষট্টি জনের মনোনয়নের কাজ সম্পূর্ণ হয়ে গিয়েছে। পুজোর পর এই সংখ্যা একশোয় দাঁড়াবে বলে মেন্টর গ্রুপের আশা।  
 



First Published: Saturday, September 1, 2012 - 20:32


comments powered by Disqus