সফরসূচী বাতিল, কলকাতা ছাড়লেন রাষ্ট্রপতি

গতকাল রাতে কলকাতায় এলেও আজই দিল্লি ফিরে যাচ্ছেন প্রণব মুখোপাধ্যায়। প্রাক্তন প্রধানমন্ত্রী আই কে গুজরালের মৃত্যুর কারণে আজ রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সফরসূচি বাতিল করা হয়েছে। আজ দিল্লিতে প্রয়াত আই কে গুজরালের শেষকৃত্য সম্পন্ন হবে। তাতে যোগ দেবেন রাষ্ট্রপতি। আজ কলকাতায় দুটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল তাঁর। ইতিমধ্যেই ন্যাশনাল টেস্ট হাউসে হাইকোর্টের ১৫০ বছর পূর্তির অনুষ্ঠানটি স্থগিত রাখা হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল রাষ্ট্রপতির। তবে জানা গেছে, আগামী জানুয়ারিতে ফের সময় দিতে পারেন রাষ্ট্রপতি।

Updated: Dec 1, 2012, 10:30 AM IST

গতকাল রাতে কলকাতায় এলেও আজই দিল্লি ফিরে যাচ্ছেন প্রণব মুখোপাধ্যায়। প্রাক্তন প্রধানমন্ত্রী আই কে গুজরালের মৃত্যুর কারণে আজ রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সফরসূচি বাতিল করা হয়েছে। আজ দিল্লিতে প্রয়াত আই কে গুজরালের শেষকৃত্য সম্পন্ন হবে। তাতে যোগ দেবেন রাষ্ট্রপতি।
আজ কলকাতায় দুটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল তাঁর। ইতিমধ্যেই ন্যাশনাল টেস্ট হাউসে হাইকোর্টের ১৫০ বছর পূর্তির অনুষ্ঠানটি স্থগিত রাখা হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল রাষ্ট্রপতির। তবে জানা গেছে, আগামী জানুয়ারিতে ফের সময় দিতে পারেন রাষ্ট্রপতি।   
রাতেই রাজভবনে গিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাত্ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রাক্তন প্রধানমন্ত্রী আই কে গুজরালের শেষকৃত্যে অংশ নিতে আজ সকালেই দিল্লি ফিরে যাবেন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। সেই কারণে কাল রাতেই তড়িঘড়ি রাজভবনে গিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী। রাত পৌনে এগারোটা নাগাদ রাজভবনে পৌঁছোন তিনি। সেখানে প্রায় আধঘণ্টা ধরে প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে কথাও বলেন তিনি।