সাংবাদিক নিগ্রহের প্রতিবাদে রাজপথে কলকাতা প্রেস ক্লাব

Last Updated: Tuesday, June 11, 2013 - 22:27

বারাকপুরে সাংবাদিক নিগ্রহের প্রতিবাদে রাজপথে নামল কলকাতা প্রেস ক্লাব। প্রতিবাদে অংশ নিলেন জেলার বিভিন্ন প্রেস ক্লাবও। মিছিল থেকে দাবি উঠল সাংবাদিকদের কাজের সুরক্ষা দিক সরকার।
শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্বের খবর করতে গিয়ে আক্রান্ত হয়েছিলেন ২৪ ঘণ্টার সাংবাদিক বরুণ সেনগুপ্ত। বাঁশ দিয়ে পেটানোর পর তাঁকে পুড়িয়ে মারার চেষ্টা করে তৃণমূল কংগ্রেসের কয়েকজন কর্মী। আক্রান্ত হন এবিপি আনন্দের প্রতিনিধি আস্তিক চট্টোপাধ্যায়ও। গুরুতর জখম দুই সাংবাদিক ভর্তি হাসপাতালে। মঙ্গলবার হামলার ঘটনায় মহানগরীর রাজপথে  প্রতিবাদ মিছিল করলেন সাংবাদিকরা।
বিভিন্ন জেলা থেকে অংশ নিলেন সাংবাদিকরা। তাঁদের ওপর হামলার প্রতিবাদে সরব হয়েছে মহানগরের রাজপথ। হাসপাতালের বেডে শুয়ে সহকর্মীদের সেই প্রতিবাদ দেখলেন সাংবাদিক বরুণ সেনগুপ্ত। জানালেন, "ভেবেছিলাম কাজটা আর করব না। এখন নতুন করে লড়াইয়ের শক্তি পাচ্ছি।"
 
সাংবাদিকদের প্রতিবাদ মিছিল হয় মুর্শিবাদেও। মঙ্গলবার আক্রান্ত দুই সাংবাদিককে দেখতে হাসপাতালে যান সংস্কৃতি সমন্বয় মঞ্চের প্রতিনিধিরা। বরুণ সেনগুপ্ত ও আস্তিক চট্টোপাধ্যায়ের সঙ্গে কথা বলেন  অভিনেতা বাদশা মৈত্র, মালিনী ভট্টাচার্য, মালবিকা চ্যাটার্জি, নাট্যকার চন্দন সেন, দ্বিজেন ব্যানার্জি, অশোক গাঙ্গুলি। ঘটনার তীব্র নিন্দা করে অবিলম্বে প্রশাসনকে সক্রিয় হওয়ার অনুরোধ জানান তাঁরা।
 



First Published: Tuesday, June 11, 2013 - 22:27


comments powered by Disqus