প্রেসিডেন্সি হামলায় নগরপালকে তলব মানবাধিকার কমিশনের

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে হামলার ঘটনায় পুলিস কমিশনারকে ডেকে পাঠাল রাজ্য মানবাধিকার কমিশন। প্রেসিডেন্সির ঘটনায় রাজ্য মানবাধিকার কমিশন যে তদন্তের নির্দেশ দিয়েছিল, তার দায়িত্বে ছিলেন অমল মুখোপাধ্যায়। অমল মুখোপাধ্যায় তদন্তের পর যে রিপোর্ট দিয়েছিলেন, তার সঙ্গে বেশ কিছু জায়গায় মিল নেই পুলিস কমিশনারের দেওয়া রিপোর্টে। সেকারণে বিষয়টি সম্পর্কে জানতে নগরপালকে ডেকে পাঠিয়েছে কমিশন।

Updated: Jun 21, 2013, 10:47 PM IST

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে হামলার ঘটনায় পুলিস কমিশনারকে ডেকে পাঠাল রাজ্য মানবাধিকার কমিশন। প্রেসিডেন্সির ঘটনায় রাজ্য মানবাধিকার কমিশন যে তদন্তের নির্দেশ দিয়েছিল, তার দায়িত্বে ছিলেন অমল মুখোপাধ্যায়। অমল মুখোপাধ্যায় তদন্তের পর যে রিপোর্ট দিয়েছিলেন, তার সঙ্গে বেশ কিছু জায়গায় মিল নেই পুলিস কমিশনারের দেওয়া রিপোর্টে। সেকারণে বিষয়টি সম্পর্কে জানতে নগরপালকে ডেকে পাঠিয়েছে কমিশন।
একই সঙ্গে ডেকে পাঠানো হয়েছে জোড়াসাঁকো থানার ওসিকেও। ওসির কাছ খেকে ঘটনার বিস্তারিত বিবরণ জানতে চাইবে কমিশন। ঘটনার দিন গোলমাল ঠেকানোর কাজে  পুলিসি নিষ্ক্রিয়তার অভিযোগও উঠেছিল। সেকারণে ওই দিন যেসব পুলিসকর্মী প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তার দায়িত্বে ছিলেন তাঁদেরও ডেকে পাঠিয়েছে কমিশন।