মাইক বাজানোর প্রতিবাদ, নিজের এলাকাতেই হেনস্থা মহিলাকে

Last Updated: Thursday, August 16, 2012 - 16:00

মাইক বাজানোর প্রতিবাদ করায় পুলিসের সামনেই এলাকার বাসিন্দাদের কাছে হেনস্থা হতে হল এক মহিলাকে। ঘটনাটি ঘটেছে বালিগঞ্জের ডোভার টেরেসে। শুধু তাই নয়, মহিলার বাড়িতে ভাঙচুর চালানো হয় বলেও অভিযোগ। মহিলার অভিযোগ, আগে জানালেও ঘটনার ৮ ঘণ্টা পর পুলিস দুজনকে গ্রেফতার করে। আর এরপর থেকেই স্থানীয় তৃণমূল নেতা এবং কলকাতা পুরসভার মেয়র পারিষদ দেবাশিস কুমারের নাম করে তাঁকে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ।
মাইক বাজানোর প্রতিবাদে ১০০ নম্বর ডায়াল করে শব্দদূষণের অভিযোগ জানিয়েছিলেন ডোভার টেরেসের বাসিন্দা রুমা হালদার। জানিয়েছিলেন, স্থানীয় বাসিন্দাদের একাংশ জোরে মাইক বাজাচ্ছেন। কিন্তু গড়িয়াহাট থানার তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ। এরপর থানায় গিয়ে পুলিসকে সঙ্গে নিয়ে পাড়ায় ফেরেন রুমাদেবী। তখন পুলিসের সামনে তাঁকে ঘিরে ধরে কয়েকজন হুমকি দিতে থাকে। রুমাদেবীকে থানায় সরিয়ে নিয়ে যায় পুলিস। আর তখনই মহিলার বাড়িতে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ।
পরে রুমা হালদারকে বাড়িতে ফিরিয়ে দিয়ে যায় পুলিস। গ্রেফতার করা হয় এলাকার বাসিন্দা মনোজিত্‍ চৌধুরী এবং গৌরব দাসকে। আর এই গ্রেফতারের পর থেকে  স্থানীয় তৃণমূল কাউন্সিলর দেবাশিস কুমারের নাম করে তাঁকে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ। হুমকি দেওয়া হচ্ছে তাঁর বাবাকেও। যদিও দেবাশিস কুমার তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন। ঘটনায় দুজনকে গ্রেফতার করলেও পুলিসের সক্রিয়তা নিয়ে উঠেছে প্রশ্ন। ধৃতদের বিরুদ্ধে হুমকি দেওয়া, মারধর করা এবং শ্লীলতাহানির অভিযোগ আনা হয়েছে।



First Published: Thursday, August 16, 2012 - 16:15


comments powered by Disqus