বিধানসভায় নজিরবিহীন বিক্ষোভ বামেদের, অধিবেশন বয়কট

Last Updated: Wednesday, November 27, 2013 - 13:43

সারদাকাণ্ড থেকে জ্যোতি বসু নগরের নাম বদলের সিদ্ধান্ত। রাজ্য সরকারের বিরুদ্ধে প্রতিবাদের সুর চড়াল বামফ্রন্ট। আজ বিধানসভায় ওয়েলে নেমে বিক্ষোভ দেখালেন বাম বিধায়করা। দিনের মত বিধানসভা বয়কট করলেন বাম বিধায়করা।

অন্যদিকে, সরকারি সিদ্ধান্তের প্রতিবাদ করলেই বদলি করা হচ্ছে। এরই প্রতিবাদে আজ রাজ্যজুড়ে চলছে বিক্ষোভ কর্মসূচি নিয়েছে নবপর্যায়। বিক্ষোভ দেখানো হবে নবান্নেও। নবপর্যায়ের সদস্যদের সঙ্গে বিক্ষোভ কর্মসূচিতে যোগ দেবেন মানবাধিকার সংগঠন এপিডিআরের সদস্যরাও।

এদিকে নবান্ন চত্বরের ভিতরে ও বাইরে  কোনওরকম মিটিং, মিছিল বা অবস্থান করা যাবে না বলে নির্দেশিকা জারি করেছেন রাজ্যের অর্থসচিব। নির্দেশিকা অমান্য করলে সার্ভিস রুল অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

বকেয়া ডিএ, যখন তখন বদলি সহ একগুচ্ছ অভিযোগে আগামীকাল বিধানসভা অভিযান করবে রাজ্য কোঅর্ডিনেশন কমিটি। তাদের অভিযোগ, এখনও বকেয়া রয়েছে সরকারী কর্মীদের ৩৮% ডিএ। তা আদৌ মিলবে কিনা তা নিয়ে রয়েছে সংশয়।

অভিযোগ আন্দোলন করলেই বদলি করা হচ্ছে সরকারি কর্মীদের। বদলির ক্ষেত্রে মানা হচ্ছে না কোনও নিয়ম। কোঅর্ডিনেশন কমিটির অভিযোগ, রাজ্য সম্মেলনের জন্য তারা যে ফেস্টুন লাগিয়েছিলেন তাও খুলে দেওয়া হয়।

এসবেরই প্রতিবাদে আগামিকাল রানি রাসমনিতে জমায়েত করবেন তারা। তারপর বিধানসভা অভিযান হবে। কোঅর্ডিনেশন কমিটির অভিযোগ এবিষয়ে বিধানসভার অধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সময় দেননি।



First Published: Wednesday, November 27, 2013 - 13:40


comments powered by Disqus