ঝিলের মধ্যেই মণ্ডপ, পর্ণশ্রীতে মেয়রের `পুজো` ঘিরে বিতর্ক

কালী পুজো নিয়ে বিতর্কে খোদ মেয়র। ঝিলের মধ্যে তৈরি হচ্ছে পুজোর প্যান্ডেল। পুজো ঘিরে উঠেছে পরিবেশ দূষণের অভিযোগ। আর তাতেই নাম জড়িয়েছে মেয়র শোভন চট্টোপাধ্যায়ের। কারণ পুজোর সভাপতি তিনিই। বেহালা পর্ণশ্রী সূর্যসঙ্ঘের পুজোর প্যান্ডেল ঘিরে।
বেহালা সঙ্ঘশ্রী সঙ্ঘের পুজো। ঝিলের মধ্যেই তৈরি হচ্ছে কালী পুজোর প্যান্ডেল। আর তা নিয়েই বিতর্কে জড়িয়েছেন কলকাতা পুরসভার মেয়র শোভন চট্টোপাধ্যায়। কারণ এই পুজোর সভাপতি পদে রয়েছেন তিনি। পুজোর প্রধান পৃষ্ঠপোশক শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পরিবেশবিদদের অভিযোগ ঝিল দখল করে এভাবে প্যান্ডেল তৈরি পরিবেশ দূষণেরই সমার্থক।
পুজো করতে গেলে অনুমোদন প্রয়োজন পুলিস থেকে পুরসভার। সেই অনুমোদন কী হাতে নিয়েই প্যান্ডেল গড়ার কাজে হাত দিয়েছেন উদ্যোক্তারা। ক্লাব সংগঠকরা বলছেন অনুমোদনের আবেদন জানিয়ে চিঠি সবার কাছেই পাঠানো হয়েছে। তবে এখনও তা হাতে আসেনি।
ক্লাব কর্তারা স্পষ্টই জানাচ্ছেন এখনও হাতে আসেনি অনুমোদন। প্রশ্ন উঠছে তাহলে কোনও অনুমোদন ছাড়াই কীভাবে প্যান্ডেলের কাজে হাত দিলেন উদ্যোক্তারা। তারও উত্তর রয়েছে উদ্যোক্তাদের কাছেই। বলছেন পুজোর দিনতিনেক আগেই মিলে যাবে অনুমোদন।
আর যাকে ঘিরে এত বিতর্ক? সেই মেয়র কী বলছেন। ক্যামেরার সামনে মুখ খুলতে রাজি না হলেও বিতর্ক থেকে পাশ কাটিয়েছেন মেয়র। ফোনে মেয়র জানিয়েছেন `আমাকে এসবের জড়াবেন না। এসব পুজোর মধ্যে আমি নেই।`
নেই বললেই তো আর দায় এড়ানো যায় না। কারণ পুজোর সভাপতি যে তিনিই। তাই দায় তার ওপরেও বর্তায় বইকি।
গত ২৪ বছর ধরে পুজো চলছে পর্ণশ্রী সূর্যসঙ্ঘের। ঝিলের রক্ষণাবেক্ষণের দায়িত্বে রাজ্য সমবায় দফতর। তাঁর দায়িত্বে যিনি রয়েছেন তিনিও ডুমুরের ফুল। নমাসে ছমাসে দেখা মেলে তার। তাই তার কাছে চিঠি পাঠানো হলেও উত্তর আসেনি এখনও।
সবমিলিয়ে পুজোর অনুমোদন নিয়ে জট পেকেছে ভালোই। পুরসভা থেকে সমবায় দফতর কেউই দায় নিতে রাজি নয়। তবুও আত্মবিশ্বাসী উদ্যোক্তারা। তারা বলছেন অনুমোদন মিলবেই।

English Title: 
pujo contro
Home Title: 

ঝিলের মধ্যেই মণ্ডপ, পর্ণশ্রীতে মেয়রের `পুজো` ঘিরে বিতর্ক

No
17337
Is Blog?: 
No