র‌্যাগিংয়ের অভিযোগে দুই ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা নিল যাদবপুর বিশ্ববিদ্যালয়

Last Updated: Wednesday, September 11, 2013 - 19:57

র‌্যাগিং-এর অভিযোগে দুই  ছাত্রের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিল যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসে নির্মাণ বিভাগের এক ছাত্রকে দুটি সেমেস্টার এবং প্রিন্টিং বিভাগের এক ছাত্রকে একটি সেমেস্টারের জন্য বহিষ্কার করা হয়েছে। অভিযুক্তদের হোস্টেল থেকেও বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষা দফতর র‌্যাগিং এর বিরুদ্ধে যত কড়া মনোভাবই নিক না কেন র‌্যাগিং-এর অসুখ থেকেই যাচ্ছে। 
এবার র‌্যাগিং এর অভিযোগ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসে। আইটি বিভাগের দ্বিতীয় বর্ষের এক ছাত্র গত ২৫ অগাস্ট ইউজিসিকে ই-মেইল করে ইঞ্জিনিয়ারিং বিভাগের দুই ছাত্রের বিরুদ্ধে র‌্যাগিং এর অভিযোগ আনেন।   ইউজিসি সেই অভিযোগ পাঠিয়ে দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে। অভিযোগ পেয়ে ঘটনার তদন্ত শুরু করে বিশ্ববিদ্যালয়ের অ্যান্টি র‌্যাগিং কমিটি। তদন্তের পর দোষী দুই ছাত্রের একজনকে দুটি সেমেস্টার  ও অন্যজনের একটি সেমেস্টার থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে অ্যান্টি র‌্যাগিং কমিটি।
 
হোস্টেল থেকেও দুই ছাত্রকে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাদের বিরুদ্ধে শারীরিক নিগ্রহ সহ অভিযোগকারী ছাত্রের ঘরের মধ্যে দুষ্কর্মের অভিযোগ উঠেছে।



First Published: Wednesday, September 11, 2013 - 20:23


comments powered by Disqus