রেলের পরীক্ষার প্রশ্ন ফাঁস, তদন্তে গাফিলতির অভিযোগ

রেলের পরীক্ষার প্রশ্ন ফাঁসের তদন্ত কার্যত শিকেয়। ঘটনার দায় এড়াতে রীতিমতো চাপানউতোরে নেমে পড়েছেন পূর্ব ও দক্ষিণ পূর্ব রেলের কর্তারা। প্রশ্ন ফাঁসের জেরে কি পরীক্ষা বাতিল হবে? তারও উত্তর মেলেনি।

Updated By: Dec 1, 2014, 11:42 PM IST
রেলের পরীক্ষার প্রশ্ন ফাঁস, তদন্তে গাফিলতির অভিযোগ

ব্যুরো: রেলের পরীক্ষার প্রশ্ন ফাঁসের তদন্ত কার্যত শিকেয়। ঘটনার দায় এড়াতে রীতিমতো চাপানউতোরে নেমে পড়েছেন পূর্ব ও দক্ষিণ পূর্ব রেলের কর্তারা। প্রশ্ন ফাঁসের জেরে কি পরীক্ষা বাতিল হবে? তারও উত্তর মেলেনি।

শনিবার রাতে দক্ষিণ পূর্ব রেলের ভিজিল্যান্স অফিসাররা  অভিযান চালিয়ে হাতে লেখা প্রশ্নপত্র এবং  উত্তর উদ্ধার করেন।  রবিবার বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে দেওয়া প্রশ্নপত্রের সঙ্গে  হুবহু মিলে যায় হাতে লেখা ওই প্রশ্নপত্র। কিন্তু শুধু কি পূর্ব রেলের পরীক্ষার প্রশ্নই ফাঁস হয়েছে? দক্ষিণ পূর্ব রেলের ভিজিল্যান্স অফিসাররা অবশ্য তেমনই বলছেন।

কিন্তু এখানেই আপত্তি পূর্ব রেলের কর্তাদের। তাঁদের বক্তব্য, গ্রুপ ডি পদের জন্য পরীক্ষা চলছে দক্ষিণ পূর্ব রেলেও।সেই পরীক্ষার প্রশ্নও যে ফাঁস হয়নি তার গ্যারান্টি কী? প্রশ্নফাঁস চক্র নিয়ে তদন্ত শেষ হওয়ার আগে এভাবে শুধু পূর্ব রেলকেই দেগে দেওয়া হচ্ছে কোন যুক্তিতে? পরীক্ষা বাতিল হবে কিনা, তা নিয়েও এখনও সিদ্ধান্ত হয়নি।

কাজেই দেড় লক্ষেরও বেশি পরীক্ষার্থীর ভবিষ্যত এখনও অনিশ্চিতই।

 

.