সারদাকাণ্ডে গ্রেফতার তৃণমূল সাংসদ সৃঞ্জয় বসু

সারদাকাণ্ডে গ্রেফতার তৃণমূল কংগ্রেস রাজ্যসভা সাংসদ সৃঞ্জয় বসু। সিবিআই দফতরে দীর্ঘ জেরার পর গ্রেফতার করা হল তাঁকে। কিছুক্ষণের মধ্যেই তাঁকে গ্রেফতারের খবর সরকারি ভাবে ঘোষণা করা হবে। সারদাকণ্ডে ষড়যন্ত্রের অভিযোগেই গ্রেফতার করা হল সাংসদকে।

Updated By: Nov 21, 2014, 04:44 PM IST
সারদাকাণ্ডে গ্রেফতার তৃণমূল সাংসদ সৃঞ্জয় বসু

কলকাতা: সারদাকাণ্ডে গ্রেফতার তৃণমূল কংগ্রেস রাজ্যসভা সাংসদ সৃঞ্জয় বসু। সিবিআই দফতরে দীর্ঘ জেরার পর গ্রেফতার করা হল তাঁকে। কিছুক্ষণের মধ্যেই তাঁকে গ্রেফতারের খবর সরকারি ভাবে ঘোষণা করা হবে। সারদাকণ্ডে ষড়যন্ত্রের অভিযোগেই গ্রেফতার করা হল সাংসদকে।

তবে আজ সকালে সিজিও ভবনে ঢোকার মুখে সাংবাদিকদের প্রশ্নে জানান, তিনি একটুও বিচলিত নন। তদন্তকারীরা জানিয়েছেন জেরায় অসঙ্গতি পাওয়ায় জন্য তাঁকে গ্রেফতার করা হল।  

এদিন তলব করা হেয়ছে, বস্ত্রমন্ত্রী শ্যামাপদ মুখার্জিকে।  সিবিআইকে সব রকম সাহায্যের আশ্বাস দিয়েছেন বস্ত্রমন্ত্রী শ্যামাপদ মুখার্জি। আজ সিবিআই দফতরে যান তিনি। মন্ত্রী জানান, বাঁকুড়ার সিমেন্ট কারখানার হস্তান্তর নিয়ে তাঁর কাছ থেকে কিছু নথি চেয়ে পাঠায় সিবিআই। সেগুলি সবই তিনি আজ দিয়ে এসেছেন। নথি দেখে গোয়েন্দারা তাঁকে কয়েকটি প্রশ্ন করেছেন বলেও জানিয়েছেন শ্যামাপদ মুখার্জি। নিজের মালিকানাধীন বাঁকুড়ার সিমেন্ট কারখানা মন্ত্রী বিক্রি করেন সুদীপ্ত সেনকে।

মন্ত্রী জানিয়েছেন, এই হস্তান্তরে কোনও মধ্যস্থতাকারী ছিল না। এর আগে ওই কারখানার হস্তান্তর নিয়ে বস্ত্রমন্ত্রী শ্যামাপদ মুখার্জিকে ডেকে পাঠায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। বস্ত্রমন্ত্রী ছাড়াও সিবিআই দফতরে গিয়েছেন তৃণমূল সাংসদ সৃঞ্জয় বসু এবং কংগ্রেস নেতা সোমেন মিত্রও।

 

.