হাসপাতালে রেজ্জাক, চলছে রাজনৈতিক চাপান-উতর

Last Updated: Monday, January 7, 2013 - 22:35

রেজ্জাক মোল্লাকে হাসপাতালে রাখা হবে কি না তা নিয়ে চলছে রাজনৈতিক চাপান-উতর। রেজ্জাক মোল্লার ওপর হামলা নিয়ে গুরুতর অভিযোগ তুললেন সিপিআইএম নেতারা। তাঁদের অভিযোগ, প্রবীণ বিধায়ককে ছেড়ে দেওয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে চাপ দিচ্ছে রাজ্য সরকার। অন্যদিকে, আজ বিকেলে তাঁকে দেখতে গিয়ে শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন বাড়ির লোকের অনুরোধেই তাঁকে হাসপাতালে রাখা হয়েছে।
তাঁকে দেখে বেড়িয়ে এসে শিল্পমন্ত্রীর দাবি, হাসপাতাল রেজ্জাক মোল্লাকে ছাড়তেই চেয়েছিল। পরিবারের অনুরোধেই তিনি ভর্তি রয়েছেন হাসপাতালে। অন্যদিকে গুরুতর হাসপাতালের উপর চাপ সৃষ্টির অভিযোগ এনেছে বামেরা। সোমবার বিকেলে রেজ্জাক মোল্লাকে দেখতে যান বিমান বসু, মঞ্জুকুমার মজুমদার সহ অন্যান্য বাম নেতৃবৃন্দ। তাঁকে দেখে বাইরে এসে বিমান বাবু অভিযোগ করেন রেজ্জাক মোল্লাকে হাসপাতালে না রাখার জন্য রাজ্য সরকার চাপ সৃষ্টি করছে। এর আগে সূর্যকান্ত মিশ্রও একই অভিযোগ করে বলেন এই চাপ অপ্রত্যাশিত নয়। গত বছর ডিসেম্বরে বিধানসভায় বাম বিধায়কদের উপর আক্রমণের পরে সরকারি হাসপাতাল তাঁদের ভর্তি করাতে অস্বীকার করে। এখন বেসরকারি হাসপাতালের উপরেও একই রকম চাপ সৃষ্টি করা হচ্ছে।
ভাঙড়ে রেজ্জাক মোল্লা আক্রান্তের ঘটনায় রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের মন্তব্যের তীব্র নিন্দা করলেন পিডিএস নেতা সমীর পুততুণ্ড। তিনি বলেন, এই ঘটনাকে যাঁরা নাটক বলছেন তাঁরা নিজেরাই নাটক করছেন। এই ধরনের মন্তব্যে আসল ঘটনাকে ধামাচাপা দেওয়া যায় না বলে মন্তব্য করেছেন তিনি।
মঙ্গলবারের মধ্যে অভিযুক্তদের গ্রেফতার করা না হলে আলিপুরে জেলার প্রশাসনিক সদর কার্যালয় ঘেরাওয়ের ডাক দিয়েছে বামেরা। হাজরা থেকে আলিপুর পর্যন্ত বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে কলকাতা জেলা বামফ্রন্টও। 



First Published: Monday, January 7, 2013 - 22:35


comments powered by Disqus