‘শুভবুদ্ধির উদয় হবে, বাবা ঠিক ফিরবে’, শোভন নিয়ে আশাবাদী ছেলে ঋষি

তিনি আমার মায়ের সঙ্গে কথা বলে সবটা ঠিক করতে পারতেন, কিন্তু সেটা তিনি করেননি... 

Updated By: Nov 21, 2018, 12:23 PM IST
‘শুভবুদ্ধির উদয় হবে, বাবা ঠিক ফিরবে’, শোভন নিয়ে আশাবাদী ছেলে ঋষি
ছবি- ফেসবুক

কমলিকা সেনগুপ্ত

‘কাঁপিছে কানন ঝিল্লির রবে’! এই মুহূর্তে শোভন চট্টোপাধ্যায়ের অবস্থা আক্ষরিক অর্থে ঠিক এমনটাই। মুকুট আগেই খোয়া গিয়েছে, এবার একে একে হাতছাড়া হচ্ছে মসনদও। কানন থেকে মুখ ফিরিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যে সিঁড়ি বেয়ে একদিন চূড়ান্ত সাফল্যের শৃঙ্গে পৌঁছেছিলেন, সেই সিঁড়ি দিয়েই নামতে হচ্ছে তাঁকে। বলা ভাল, সজোরে মাটিতে এসে পড়লেন শোভন চট্টোপাধ্যায়।

আরও পড়ুন- মন্ত্রিত্বের পর মেয়র পদ থেকেও ইস্তফার নির্দেশ! শোভনের জায়গায় কে? জল্পনা রাজনৈতিক মহলে

আবাসান ও দমকল দফতরের দায়িত্ব হাতছাড়া হয়েছে মঙ্গলবার। সদ্য প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়কে নির্দেশ দেওয়া হয়েছে, কলকাতা পুরসভার মেয়র পদ থেকেও ইস্তফা দেওয়ার জন্য। মঙ্গলবার রাতেই মেয়রের জন্য বরাদ্দ গাড়িও তুলে নিয়েছে সরকার। ওয়াকিফহাল মহলের মতে, আজই হয়তো কলকাতা পুরসভার মহানাগরিকের পদ থেকে সরে দাঁড়াবেন তিনি। আর আজ সেটা না-হলেও এই সপ্তাহের মধ্যেই সেই পক্রিয়া সম্পন্ন হবে বলেই মত একাংশের।

আরও পড়ুন- বুঝিয়েছিলাম, বোঝেনি, ইস্তফা গ্রহণ করেছি, শোভন বিদায়ে প্রতিক্রিয়া মমতার

এমন অবস্থায়, স্বামীর পাশেই দাঁড়িয়েছে মেয়র-পত্নী রত্না। বিচ্ছেদের মামলা চলা সত্ত্বেও শোভনের দুর্দিনে স্বামীর জন্য বিহ্বল হয়ে পড়েছেন তিনি। স্বামীর মতিভ্রমের পিছনে শোভন চট্টোপাধ্যায়ের বিশেষ বন্ধু বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় তুলে রত্না বলেন, “ওই মহিলার জন্যই সব শেষ হয়ে গেল। তবে আমি এখনও ওকে ভালবাসি”। মায়ের মতো একই কথা শোনা গেল ছেলের মুখেও।

(ছবি-ফেসবুক)

মেয়র-পুত্র ঋষি সরাসরি বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের নাম না করলেও, শোভন চট্টোপাধ্যায়ের এই হাল হওয়ার জন্য ঘুরিয়ে তাঁকেই দায়ী করেছেন ঋষি। Zee ২৪ ঘণ্টার সঙ্গে ফোনালাপে ঋষি জানিয়েছেন, “তিনি (শোভন চট্টোপাধ্যায়) অত্যন্ত সম্মানীয় একজন ব্যক্তি। এই ঘটনায় দুঃখ হচ্ছে। গতকাল তিনি যে সিদ্ধান্ত নিয়েছেন, আমার মনে হয় সেটা অন্য কারও নির্দেশেই নিয়েছেন। তিনি আমার মায়ের সঙ্গে কথা বলে সবটা ঠিক করতে পারতেন, কিন্তু সেটা তিনি করেননি।  এর ফলাফল যাই হোক, তার দায়িত্ব তো নিতেই হবে। তবে আমি বিশ্বাস করি, একদিন নিশ্চয়ই শুভবুদ্ধির উদয় হবে এবং তিনি ফিরবেন”।

.