প্রশাসনের সবুজসঙ্কেত ছাড়া কাজ করে না পুলিস, প্রমাণ সারদা কাণ্ড

প্রশাসনের সবুজসঙ্কেত ছাড়া কাজ করে না পুলিস, প্রমাণ সারদা কাণ্ড

প্রশাসনের সবুজসঙ্কেত ছাড়া কাজ করে না পুলিস, প্রমাণ সারদা কাণ্ডপ্রশাসনের শীর্ষস্তর থেকে সবুজ সঙ্কেত না পেলে পুলিস যে কোনও উদ্যোগ নেয়না, সারদাকাণ্ডে তা আরও একবার প্রমাণিত হল। গত মঙ্গলবার সারদা গ্রুপের কর্ণধার সুদীপ্ত সেনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছিল। কিন্তু ঘটনার চারদিন পর সক্রিয় হল পুলিস। ততক্ষণে ফেরার হয়ে গিয়েছেন সুদীপ্ত সেন।  গত ষোলোই এপ্রিল অর্থাত মঙ্গলবার বিধাননগর থানায় অভিযোগ দায়ের হয়েছিল সুদীপ্ত সেনের বিরুদ্ধে। 

কিন্তু তার পরেও যথেষ্ট কার্যকর ভূমিকা নেয়নি পুলিস। গত বৃহস্পতিবার, প্রথম সারদা গোষ্ঠীর বিরুদ্ধে মুখ খোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এরপরেই পুলিসকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়। কিন্তু ততক্ষণে হাতের বাইরে চলে গিয়েছেন সারদা গ্রুপের কর্ণধার সুদীপ্ত সেন। অভিযোগ দায়ের হওয়ার চারদিন পর বিধাননগর পুলিস সাংবাদিক সম্মেলনে জানিয়েছে, কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে ।

সরকার উদ্যোগ নিলে, পুলিস প্রশাসন সক্রিয় হলে আগেই ব্যবস্থা নেওয়া যেত। কিন্তু এই অবস্থায় আমানতকারীদের টাকা ফেরত পাওয়ার সম্ভাবনা যে ক্ষীন তা স্বীকার করে নিচ্ছে পুলিসও। কেন অভিযোগ দায়ের করার চারদিন পর সক্রিয় হল পুলিস সে প্রশ্নও তুলছেন আমানতকারী থেকে এজেন্ট সকলেই।

 
 
 

First Published: Sunday, April 21, 2013, 10:27


comments powered by Disqus