সাধন পান্ডের বিস্ফোরক মন্তব্যে সারদা জটে আরও জড়ালেন মুখ্যমন্ত্রী

Last Updated: Wednesday, May 15, 2013 - 14:03

রাজ্য সরকারের অস্বস্তি বাড়িয়ে চিট ফান্ড ইস্যুতে সরব হলেন রাজ্যের ক্রেতা সুরক্ষা মন্ত্রী সাধন পান্ডে। তাঁর অভিযোগ, দুবছর ধরেই সারদার মত চিটফান্ডের রমরমার বিরুদ্ধে কেন্দ্র রাজ্য সব পক্ষকেই জানিয়ে আসছিলেন তিনি। এমনকি চিটফান্ডের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশিক্ষণ প্রাপ্ত দলও তৈরি করেছিল তাঁর দফতর। কিন্তু সেই দলকে কার্যত কোনও কাজেই লাগায়নি সরকার।
শুধু সতর্ক করাই নয়, আমানতকারীদের বাঁচাতে এক বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত দলও তৈরি করেছিল তাঁর দফতর। কিন্তু সরকারের নির্দেশের অভাবে সেই দল কোনও কাজই শুরু করতে পারেনি। বলে বিস্ফোরক মন্তব্য করলেন সাধন পান্ডে।
সারদাকাণ্ডের জেরে সর্বস্ব খুইয়ে পথে বসেছেন অসংখ্য মানুষ। প্রতারকদের সঙ্গে জড়িত থাকার অভিযোগ শাসকদলের একাধিক নেতা-মন্ত্রীর বিরুদ্ধে । তাঁদের দেখেই সারদায় টাকা রাখার ভরসা পেয়েছিলেন বলে দাবি করছেন আমানতকারীরা । বিরোধীদের তরফ থেকে এব্যাপারে অনেকদিন আগে থেকেই সরকারকে সতর্ক করার দাবি উঠেছে। সেবি, আরবিআইয়ের মত সংস্থাগুলি এবিষয়ে সতর্ক করেছিল রাজ্যকে। যদিও মুখ্যমন্ত্রীর দাবি, গোটা ঘটনা তিনি জেনেছিলেন ১৫ এপ্রিলের পর।
চিটফান্ড কাণ্ডে ইতিমধ্যেই তাঁর দলের নেতা মন্ত্রীদের ক্লিনচিট চিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগের সরকারের ঘাড়ে দায় চাপিয়ে মুখরক্ষা করতে চাইছে সরকার। কিন্তু সাধন পান্ডের এই বক্তব্য পঞ্চায়েত ভোটের আগে রাজ্য সরকারকে যে আরও অস্বস্তিতে ফেলে দিল তা আর বলার অপেক্ষা রাখে না।



First Published: Wednesday, May 15, 2013 - 14:03


comments powered by Disqus