মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভে সারদার কর্মীরা

Last Updated: Friday, April 19, 2013 - 20:58

মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে আজ বিক্ষোভ দেখালেন চিট ফান্ড সংস্থা সারদার কয়েকশ কর্মী। এঁদের বেশিরভাগই সংস্থাটির এজেন্ট। এঁরা মূলত চিট ফান্ড প্রকল্পে সাধারণ মানুষের থেকে টাকা সংগ্রহ করেন।
সম্প্রতি দেশজুড়ে চিট ফান্ড সংস্থাগুলির বিরুদ্ধে সাধারণ মানুষকে ব্যাপক ঠকানোর অভিযোগ উঠতে থাকে। একের পর এক ঘটনায় নড়ে চড়ে বসে কেন্দ্র। পদক্ষেপ নেয় রিজার্ভ ব্যাঙ্কও।
এঁদের বিরুদ্ধে মূল অভিযোগ, সাধারণ মানুষের কাছ থেকে সঞ্চয় প্রকল্পে কোটি কোটি টাকা তোলা হচ্ছে, কিন্তু ফেরতের নিশ্চয়তা নেই বললেই চলে। এ রাজ্যে চিট ফান্ড সংস্থাগুলির বাড়বাড়ন্তে বিভিন্ন মহল থেকে উদ্বেগ প্রকাশ করা হয়।
দেখা যায়, চিটফান্ড সংস্থাগুলির রমরমার জেরে ব্যাপকভাবে কমেছে সরকারি স্বল্প সঞ্চয় প্রকল্পের টাকার পরিমাণ। রিজার্ভ ব্যাঙ্ক পদক্ষেপ নিতে শুরু করায় বিপদের মুখে পড়ে সংস্থাগুলি। একই অবস্থা হয় সারদা গোষ্ঠীরও।
এই গোষ্ঠীর বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেল এবং সংবাদপত্রও রয়েছে। এই চ্যানেল এবং সংবাদপত্রগুলি সরকারপন্থী বলেই মনে করে পর্যবেক্ষক মহল। বন্ধ হওয়ার মুখে সেগুলিও। কাজ হারিয়েছেন অনেকেই। বিক্ষোভকারীদের অভিযোগ, সারদা গোষ্ঠীর সঙ্গে সরকার এবং শাসক দলের ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে। শুধু মুখ্যমন্ত্রীর বাড়িতেই নয়, গোটা রাজ্যজুড়েই বহু জায়গাতেই বিক্ষোভ হয়।



First Published: Friday, April 19, 2013 - 21:01


comments powered by Disqus