পুলিসের হেফজতে সারদার ডিরেক্টর

Last Updated: Sunday, April 21, 2013 - 20:08

সারদা গোষ্ঠীর অন্যতম ডিরেক্টর মনোজ নাগেলের পাঁচদিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিল বিধাননগর আদালত। তাঁর বিরুদ্ধে প্রতারণা ও প্রতিশ্রুতিভঙ্গের অভিযোগে মামলা রুজু করা হয়েছে। যদিও মনোজ নাগেলের দাবি, যে সংস্থার কর্মীদের দায়ের করা এফআইআরের ভিত্তিতে তাঁকে গ্রেফতার করা হয়েছে, সেই সংস্থার সঙ্গে তিনি যুক্তই নন।
সারদা গোষ্ঠীর এক গুচ্ছ সংবাদমাধ্যমের মধ্যে অন্যতম ছিল এখন সময় নামে বৈদ্যুতিন চ্যানেল। এ মাসের শুরুর দিকে অন্যান্য কোম্পানিগুলির সঙ্গে এখন সময়ের দফতরের একটি মেল পাঠান সারদা গোষ্ঠীর চেয়ারম্যান সুদীপ্ত সেন। ইমেলে কোম্পানি চালানোর অপারগতার কথা জানিয়ে কর্মীদের অন্যত্র কাজ খুঁজে নিতে বলা হয়। এরপর ১৬ তারিখ ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় এফআইআর দায়ের করেন এখন সময়ের দায়িত্বে থাকা অপির্তা ঘোষ। সেই এফআইআরের ভিত্তিতে শনিবার সারদা গোষ্ঠীর অন্যতম ডিরেক্টর মনোজ নাগেলকে গ্রেফতার করে বিধাননগরের পুলিস। রবিবার বিধাননগর মহকুমা হাসপাতালে শারীরিক পরীক্ষার পর তাঁকে আদালতে পেশ করা হয়। তাঁর বিরুদ্ধে মোট তিনটি ধারায় মামলা রুজু হয়েছে। 
 
নাগেলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০, ৪০৬ এবং ৫০৬ ধারায় প্রতারণা ও অপরাধমূলক প্রতিশ্রুতি ভঙ্গের মামলা রুজু করা হয়েছে। যদিও আদালত চত্বরে নাগেলের দাবি, তিনি নির্দোষ। তাঁকে ফাঁসানো হয়েছে। সারদা প্রিন্টিং এন্ড পাবলিকেসন ও সারদা ট্যুর ও ট্রাভেলসের ডিরেক্টর মনোজ নাগেলের সঙ্গে এখন সময়ের কোনও সম্পর্কই নেই বলে দাবি করেছেন তাঁর আইনজীবী।
 
অভিযুক্তের আইনজীবীর দাবি উড়িয়ে দিয়েছেন সরকারি  আইনজীবী। নাগেলকে সাতদিনের জন্য হেফাজতের নেওয়ার আবেদন জানিয়েছিল বিধাননগর পুলিস। আবেদনের ভিত্তিতে পাঁচ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।



First Published: Sunday, April 21, 2013 - 20:08


comments powered by Disqus