শিয়ালদহ কোর্ট চত্বরে গ্যাস লিক, অসুস্থ বেশকিছু

Last Updated: Saturday, December 21, 2013 - 19:10

গ্যাসের ঝাঁঝালো গন্ধে আতঙ্ক ছড়াল শিয়ালদহ কোর্ট চত্ত্বরে। আজ সকালে হঠাত্‍ই শিয়ালদহ কোর্টের তিনতলা থেকে গ্যাসের ঝাঁঝাল গন্ধ ছড়ায়। অসুস্থ হয়ে পড়েন ম্যাজিস্ট্রেট দিপালী শ্রীবাস্তব সহ বেশ কয়েকজন। ঘটনাস্থলে যায় দমকলের দুটি ইঞ্জিন। প্রাথমিক তদন্তে দমকলের অনুমান, অ্যামোনিয়া জাতীয় গ্যাস থেকেই সমস্যার উত্‍পত্তি।

সকাল দশটা। অন্যান্য দিনের মতই স্বাভাবিক কাজকর্ম চলছিল শিয়ালদহ কোর্ট চত্ত্বরে। হঠাত্‍ই তিন তলা থেকে ঝাঁঝাল গ্যাসের গন্ধ আসতে শুরু করে। মুহূর্তের মধ্যেই আতঙ্ক ছড়ায়। অনেকের বমি ও শ্বাসকষ্ট শুরু হয়। অসুস্থ হয়ে পড়েন ম্যাজিস্ট্রেট দিপালী শ্রীবাস্তবও।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের দুটি ইঞ্জিন। প্রাথমিক শুশ্রসার পর দিপালী শ্রীবাস্তবকে ভর্তি করা হয় এনআরএস হাসপাতালে। এরপরই গ্যাসের উত্‍স খুঁজতে তল্লাসি শুরু করে দমকল। কিন্তু বহু খুঁজেও মেলেনি গ্যাসের উত্‍স। প্রাথমিক তদন্তে দমকলের অনুমান মূলত অ্যামোনিয়া জাতীয় কোনও গ্যাসের প্রভাবেই ঘটেছে এই ঘটনা।

প্রায় আড়াই ঘণ্টা পর স্বাভাবিক হয় আদালতের কাজকর্ম। শিয়ালদহ আদালত চত্ত্বরের পাশেই রয়েছে একটি শপিং মল। সেখানে এসি মেশিন চালাতে প্রচুর পরিমাণে অ্যামোনিয়া গ্যাসের প্রয়োজন। প্রাথমিক ভাবে পুলিস ও দমকলের ধারণা, পাশের শপিং মল থেকেই কোনওভাবে বাইরে ছড়িয়েছে অ্যমোনিয়া গ্যাস।



First Published: Saturday, December 21, 2013 - 13:12


comments powered by Disqus