সুদীপ্তর মৃত্যুর প্রতিবাদ জানাতে গিয়ে আক্রান্ত এসএফআই

Last Updated: Monday, April 8, 2013 - 19:09

সুদীপ্ত গুপ্তর মৃত্যুর প্রতিবাদ জানাতে গিয়ে এবার বিভিন্ন কলেজ ক্যাম্পাসের মধ্যেই আক্রান্ত হলেন এসএফআই সমর্থকেরা। ঘটনাকে কেন্দ্র করে আজ দুপুরে ব্যাপক উত্তেজনা কলকাতার একাধিক কলেজে। সুদীপ্তর স্মরণে ব্যাজ পরাতে গেলে তৃণমূল ছাত্রপরিষদ তাদের বাধা দেয় বলে অভিযোগ তুলেছে এসএফআই নেতৃত্ব।  এসএফআই সমর্থকদের মারধর করা হয় বলেও অভিযোগ।
পুলিস হেফাজতে সুদীপ্ত গুপ্তের মৃত্যুর প্রতিবাদে সামিল হয়ে এবার আক্রান্ত হলেন এসএফআইয়ের কর্মীরা। আক্রান্ত হলেন একাধিক কলেজ ক্যাম্পাসের মধ্যেই। অভিযোগের তির তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে।  সুদীপ্ত গুপ্তের মৃত্যুর প্রতিবাদে কালো ব্যাজ পরানোর কর্মসূচির ডাক দেওয়া হয় এসএফআই এবং ডিওয়াইএফআইয়ের তরফে। সোমবার বেলা বারোটা থেকে কলেজগুলোতে শুরু হয় এই  কর্মসূচি। এরপরেই কর্মসুচিকে ঘিরে উত্তেজনা ছড়ায় একাধিক কলেজে। উল্টোডাঙার স্যার গুরুদাস মহাবিদ্যালয়ে এসএফআই কর্মীসমর্থকদের ওপর হামলার অভিযোগ উঠেছে কলেজের ছাত্র সংসদের দায়িত্বে থাকা তৃণমূল ছাত্রপরিষদের বিরুদ্ধে। এসএফআই নেতৃত্বের অভিযোগ, কর্মসূচি চলাকালীন তাঁদের কর্মী সমর্থকদের উপর চড়াও হয়ে ব্যাজ কেড়ে নেওয়া হয়।  
 
এসএফআইয়ের অভিযোগ, বহিরাগতদের দিয়ে জোরজবরদস্তি কর্মসূচি বন্ধ করে দেওয়া হয়েছে মধ্য কলকাতার সুরেন্দ্রনাথ কলেজে। কর্মসূচিকে ঘিরে উত্তেজনা ছড়ায় রাজা মণীন্দ্র কলেজেও।
কালো ব্যাজ পড়ে ছাত্রছাত্রীদের গড়িয়ার দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূল ছাত্রপরিষদের বিরুদ্ধে। কলেজের সামনে লাগানো সুদীপ্ত গুপ্তের ফ্লেক্সও ছিঁড়ে ফেলা হয় বলে অভিযোগ এসএফআইয়ের। 
সুদীপ্ত গুপ্তের মৃত্যুতে শোক জানিয়ে সোমবার টিএমসিপির রোষের শিকার হলেন হাওড়ার আমতা থানার নোয়াপাড়া হাইস্কুলের প্রধানশিক্ষকও। অভিযোগ বেশকিছুক্ষণ তাঁকে ঘেরাও করে রাখে তৃণমূল সমর্থকরা। তাঁকে উদ্ধার করে পরে আমতা থানার পুলিস।



First Published: Monday, April 8, 2013 - 19:09


comments powered by Disqus