শঙ্কুকে তিরস্কার মুখ্যমন্ত্রীর, আরাবুলের বিরুদ্ধে এফআইআর

সিপিআইএম করলে কলেজে পড়ানো যাবে না। এই বিতর্কিত মন্তব্যের জেরে তৃণমূলের ছাত্রপরিষদের সভাপতি শঙ্কুদেব পণ্ডাকে তিরস্কার করলেন মুখ্যমন্ত্রী। আজ শঙ্কুদেব পণ্ডাকে মহাকরণে ডেকে পাঠান মুখ্যমন্ত্রী। সেখানেই তাঁকে তিরস্কার করা হয়। তবে এঘটনায় দলের তরফে তাঁর বিরুদ্ধে কোনও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে কিনা, তা এখনও জানা যায়নি।

Updated By: Apr 28, 2012, 05:00 PM IST

সিপিআইএম করলে কলেজে পড়ানো যাবে না। এই বিতর্কিত মন্তব্যের জেরে তৃণমূলের ছাত্রপরিষদের সভাপতি শঙ্কুদেব পণ্ডাকে  তিরস্কার করলেন মুখ্যমন্ত্রী। আজ শঙ্কুদেব পণ্ডাকে মহাকরণে ডেকে পাঠান মুখ্যমন্ত্রী। সেখানেই তাঁকে তিরস্কার করা হয়। তবে এঘটনায়  দলের তরফে তাঁর বিরুদ্ধে কোনও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে কিনা, তা  এখনও জানা যায়নি। 
ভাঙড় কাণ্ডে আরাবুল ইসলামের সমর্থনে এক মিছিলে গিয়ে ওই বিতর্কিত মন্তব্য করেছিলেন শঙ্কুদেব পণ্ডা। এই নিয়ে রাজ্য জুড়ে বিতর্ক শুরু হয়। গতকালই শঙ্কুদেবের ওই বক্তব্যকে সমর্থন করেছিলেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখার্জি। তবে আজ মহাকরণে মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, এরপর থেকে কোনও বিষয়ে সাংবাদিক বৈঠক করার আগে দলের অবস্থান জেনে নিতে হবে নেতাদের।
ওদিকে অধ্যাপিকা নিগ্রহ কাণ্ডে তৃণমূল নেতা তথা কলেজ পরিচালন সমিতির সভাপতি আরাবুল ইসলামের বিরুদ্ধে মামলা শুরু করল ভাঙড় থানার পুলিস। তিনটি ধারায় মামলা করা হয়েছে অভিযুক্ত তৃণমূল নেতার বিরুদ্ধে। তিনটি ধারাই জামিনযোগ্য। শনিবার রাতে আরাবুলের বিরুদ্ধে দক্ষিণ চব্বিশ পরগনার পুলিস সুপারের অফিসে গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন আক্রান্ত অধ্যাপিকা দেবযানী দে। তিনি ছাড়াও আরও ৭ জন অধ্যাপিকা অভিযোগ দায়ের করেন।

.